র‍্যাংকিংয়ে দশের বাইরে কোহলি, দশে বেয়ারস্টো

  বিডি পিপলস ভয়েস ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৬, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

টানা ব্যর্থতায় আইসিসি র‍্যাংকিংয়ে আরো পিছিয়ে গেলেন বিরাট কোহলি। ছয় বছরের বেশি সময় পর সেরা দশের বাইরে ছিটকে পড়েছেন এই ব্যাটার।

 সর্বশেষ ২০১৯ সালে সেঞ্চুরি পাওয়া কোহলি এজবাস্টন টেস্টে ভারতের হারের ম্যাচেও তেমন কিছু করতে পারেননি। কোহলির এখনকার অবস্থান ১৩তম।

তবে ভালো পারফরম্যান্সের সুবাদে ব়্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ঋষভ পান্থের। এজবাস্টন টেস্টের দুই ইনিংসেই দুর্দান্ত পারফরম্যান্স দেখানো এই উইকেটরক্ষক ব্যাটার ছয় ধাপ উন্নতি করে এখন পাঁচ নম্বরে।

বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এ তালিকার শীর্ষে নিজের জায়গা আরও মজবুত করেছেন ইংলিশ তারকা ব্যাটার জো রুট। তিনি আছেন ক্যারিয়ার সেরা ৯৩২ রেটিং পয়েন্টে। 

এদিকে স্বপ্নের মত সময় কাটাচ্ছেন বেয়ারস্টো। ১১ ধাপ লাফ দিয়ে কোহলির আগের জায়গাটা নিয়েছেন বেয়ারস্টো, উঠে এসেছেন দশম স্থানে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ৪৭তম স্থানে ছিলেন বেয়ারস্টো। চার টেস্ট পর তিনি এখন দশম স্থানে, ২০১৮ সালের পর এই প্রথম দশম স্থানে উঠে এলেন বেয়ারস্টো।

রুটের পর দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে আছেন যথাক্রমে-মার্নাস ল্যাবুশেন (৮৭৯ রেটিং পয়েন্ট), স্টিভ স্মিথ (৮২৬ রেটিং পয়েন্ট) এবং বাবর আজম (৮১৫ রেটিং পয়েন্ট)। কেন উইলিয়ামসন প্রথম পাঁচের বাইরে চলে গেছেন। ছয় নম্বরে নেমে গিয়েছেন তিনি। 

তালিকায় কেন উইলিয়ামসনের পরে রয়েছেন উসমান খাজা। লঙ্কান ব্যাটার করুনারত্নে অবস্থান করছেন আট নম্বরে। রোহিত শর্মা এক ধাপ নেমে নয় নম্বরে চলে গেছেন।

Share This Article

বিএনপি রাজনীতির মাঠে খেলার যোগ্যতা হারিয়েছে: এমপি গোপাল

বিএনপি আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ রয়েছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্বল্পমূল্যে বিক্রির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কেনা হচ্ছে

সরকার কাউকে বিশৃঙ্খলা করার অনুমতি দিতে পারে না: তথ্যমন্ত্রী

ইনশাআল্লাহ দেশবাসী প্রধানমন্ত্রীকে পঞ্চমবারের মতো নির্বাচিত করবে : পানি সম্পদ উপমন্ত্রী

২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিণত হবে : তাজুল ইসলাম

সমাজ থেকে বৈষম্য দূর করতে সরকার বদ্ধপরিকর : স্পিকার

পরিবেশ রক্ষায় কার্যকর পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা করতে হবে: আতিক

সমাবেশে বাঁশ নিয়ে আসতে বিএনপির বিজ্ঞাপন!

বাংলাদেশ ভারতের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পায় : ভার্মা