র‍্যাংকিংয়ে দশের বাইরে কোহলি, দশে বেয়ারস্টো

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৬, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

টানা ব্যর্থতায় আইসিসি র‍্যাংকিংয়ে আরো পিছিয়ে গেলেন বিরাট কোহলি। ছয় বছরের বেশি সময় পর সেরা দশের বাইরে ছিটকে পড়েছেন এই ব্যাটার।

 সর্বশেষ ২০১৯ সালে সেঞ্চুরি পাওয়া কোহলি এজবাস্টন টেস্টে ভারতের হারের ম্যাচেও তেমন কিছু করতে পারেননি। কোহলির এখনকার অবস্থান ১৩তম।

তবে ভালো পারফরম্যান্সের সুবাদে ব়্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ঋষভ পান্থের। এজবাস্টন টেস্টের দুই ইনিংসেই দুর্দান্ত পারফরম্যান্স দেখানো এই উইকেটরক্ষক ব্যাটার ছয় ধাপ উন্নতি করে এখন পাঁচ নম্বরে।

বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এ তালিকার শীর্ষে নিজের জায়গা আরও মজবুত করেছেন ইংলিশ তারকা ব্যাটার জো রুট। তিনি আছেন ক্যারিয়ার সেরা ৯৩২ রেটিং পয়েন্টে। 

এদিকে স্বপ্নের মত সময় কাটাচ্ছেন বেয়ারস্টো। ১১ ধাপ লাফ দিয়ে কোহলির আগের জায়গাটা নিয়েছেন বেয়ারস্টো, উঠে এসেছেন দশম স্থানে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ৪৭তম স্থানে ছিলেন বেয়ারস্টো। চার টেস্ট পর তিনি এখন দশম স্থানে, ২০১৮ সালের পর এই প্রথম দশম স্থানে উঠে এলেন বেয়ারস্টো।

রুটের পর দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে আছেন যথাক্রমে-মার্নাস ল্যাবুশেন (৮৭৯ রেটিং পয়েন্ট), স্টিভ স্মিথ (৮২৬ রেটিং পয়েন্ট) এবং বাবর আজম (৮১৫ রেটিং পয়েন্ট)। কেন উইলিয়ামসন প্রথম পাঁচের বাইরে চলে গেছেন। ছয় নম্বরে নেমে গিয়েছেন তিনি। 

তালিকায় কেন উইলিয়ামসনের পরে রয়েছেন উসমান খাজা। লঙ্কান ব্যাটার করুনারত্নে অবস্থান করছেন আট নম্বরে। রোহিত শর্মা এক ধাপ নেমে নয় নম্বরে চলে গেছেন।

Share This Article