বিজয়ের মাসে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছে বিএনপি : আমু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০১, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আগামী ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছে। 

বুধবার সকালে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাজধানীর নিউ ইস্কাটনস্থ নিজ বাসভবনে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা।

আমু বলেন, রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টি ও কোন ধরনের নাশকতা মেনে নেয়া হবে না। মানুষের অসহায়ত্বকে পুঁজি করে গণতন্ত্র এবং ভোটের দাবির পেছনে বিএনপির মূল লক্ষ্য সংবিধান পরিবর্তন করা। বিজয় দিবসের আনুষ্ঠানিকতা নষ্ট করার জন্যই তারা দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে । 

তিনি বলেন, দেশের সাংবিধানিক শূন্যতা এবং রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করার জন্যই বিএনপি রাজপথে নৃশংসতার পথ বেছে নিয়েছে । কেন্দ্রীয় ১৪ দল আওয়ামী লীগের সাথে জোট বেঁধেই আগামী নির্বাচনে বিএনপি জামায়াত অপশক্তির বিরুদ্ধে লড়বে বলেও জানান আমু। বিএনপি জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে  জনমত গড়ে তুলতে পেশাজীবি সংগঠন গুলোর সাথে বৈঠক করারর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১৪দল ভিত্তিক দলগুলো সরব হবে দেশব্যাপী।

জোট সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি  জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক  ডা. শাহাদাত হোসেন, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, ন্যাপের  সাধারণ সম্পাদক  ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। -বাসস।

Share This Article


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিকে সাংবাদিকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

প্রচণ্ড গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সতর্ক থাকার পরামর্শ

তীব্র দাবদাহ, লবণাক্ততা বৃদ্ধি সেচের পানিসংকট

তাপদাহে অস্বস্তিকর প্রহর কাটাচ্ছেন মানুষ

ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত

গাজীপুরে মহাসড়কের পাশে মৃত হাতি

প্রধানমন্ত্রী থাইল্যান্ড যাচ্ছেন আজ

বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন করা হয়েছে : প্রধানমন্ত্রী

চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল হতে পারে আজ

৬০ কিমি বেগে ঝড়ের আভাস, ৪ অঞ্চলের নদীবন্দরে সতর্কতা