রাস্তার ওপর জনসভা নয়, নিয়ম ভাঙলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৫, বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাস্তার ওপর বিএনপিকে জনসভার অনুমতি দেবে না পুলিশ। নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।


 

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঢাকা বিভাগীয় গণসমাবেশের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে জরুরি সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।


ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তারা আশা করছে, সেখানে ১০ লক্ষাধিক লোক হতে পারে। কিন্তু সেখানে ৭০-৮০ হাজার লোকের জায়গা দেয়া যাবে। তাই আমরা আইন শৃঙ্খলার স্বার্থে ইজতেমা মাঠে ও পূর্বাচলে সমাবেশ করার জন্য প্রস্তাব দিয়েছি।

এদিকে, নয়াপল্টনে ১০ লাখ লোকের জমায়েত করলে জনদুর্ভোগ ও ঝুঁকি বাড়বে বলে মন্তব্য করে তিনি বলেন, তবুও তারা নয়াপল্টনে আয়োজন করতে চেয়েছিল। তারা (বিএনপি) সোহরাওয়ার্দী ও কালশী মাঠে সমাবেশ করতে পারে। বড় কোনো মাঠে করলেও সমস্যা নেই। আইনের মধ্যে থেকে রাজনৈতিক সমাবেশ করলে সমস্যা নেই। আমরা সব ধরনের নিরাপত্তা দেব। আগেও পুলিশ সার্বিক নিরাপত্তা দিয়েছে, এবারও দেবে। নিরাপত্তার কোনো ঘাটতি হবে না। তবে রাস্তার ওপর জনসভার অনুমতি দেবে না পুলিশ। নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, আজকে কোনো সমাবেশ নাই, তবুও আজ উনারা জমায়েত হয়েছেন। আমাদের নিয়মিত অভিযান চলছে। বিএনপি অফিস থেকে ককটেল বিস্ফোরণ হয়েছে। তারা চাল, ডাল নিয়ে এখানে এসেছে। আজকের মতো অফিসিয়াল একটি দিনে তারা রাস্তা বন্ধ করতে পারে না। ১০ ডিসেম্বরের সমাবেশ বিএনপি কেন সোহরাওয়ার্দীতে করতে চাচ্ছে না, সেটা তাদের ব্যাপার।

বিষয়ঃ পুলিশ

Share This Article


সমৃদ্ধ দেশ গড়ার শপথ

স্বাধীনতা ঘোষণার পাঠক কখনও ঘোষক হতে পারে না: ওবায়দুল কাদের

স্বাধীনতা দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

বিএনপির মুক্তিযুদ্ধ সমাবেশ ভুয়া, এরা পাকিস্তানের দালাল : কাদের

জলবিদ্যুৎ আমদানির জন্য ভুটানের সঙ্গে শিগগিরই চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তা প্রতিষ্ঠায় সংসদীয় কূটনীতিকে কাজে লাগাতে হবে : স্পিকার

‘আমরা খাওয়া বাদ দিয়ে দেওয়ার দিকে মনোযোগ দিয়েছি’

পশ্চিমাঞ্চলের ১৪ হাজার টিকিট বিক্রি শেষ ৩ ঘণ্টায়

উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্রের তালিকা করতে বললো ইসি

১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

১০ বিশিষ্টজনের হাতে স্বাধীনতা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন