বিদেশী লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:১৭, সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

আর্ন্তজাতিক মানবাধিকার দিবসে ঢাকায় সমাবেশ ডেকে বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিদেশি লবিস্টদের পরামর্শে এ সমাবেশ ডেকেছে তারা। তবে বাংলাদেশের ওপর নতুন কোনও নিষেধাজ্ঞা জারির এ অপচেষ্টা সফল হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম। ৪ ডিসেম্বর নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

 

এ সময় প্রতিমন্ত্রী বলেন, এ মুহূর্তে সরকার নতুন কোনও মার্কিন নিষেধাজ্ঞার আশঙ্কা করছে না। বাংলাদেশ আশা করে, যুক্তরাষ্ট্র নতুন কোনও নিষেধাজ্ঞা জারি করবে না। গত বছরের নিষেধাজ্ঞা তুলে নিতে দেশটির সঙ্গে কূটনৈতিক যোগাযোগের পাশাপাশি আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

শাহরিয়ার আলম জানান, নিষেধাজ্ঞা প্রত্যাহারে দেশটিতে একমাত্র পন্থা আইনি প্রক্রিয়া। কী অভিযোগের ভিত্তিতে এমন নিষেধাজ্ঞা সে ব্যাপারে তথ্য সরকারের হাতে এসেছে। আর কূটনৈতিকভাবেও বিষয়টি নিয়ে আলোচনা অব্যাহত রেখেছে সরকার। ঢাকা ও ওয়াশিংটনে দুপক্ষের যোগাযোগ রয়েছে। এমন অবস্থায় নতুন করে নিষেধাজ্ঞা আশা করে না বাংলাদেশ।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের সমর্থন না পেয়ে বিরোধী রাজনৈতিক দল বিদেশে গিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। র্যাব বিএনপির সময়ে সৃষ্টি হলেও তাদের বিরুদ্ধেও কাজ করছে দলটি। অথচ সন্ত্রাস, উগ্রবাদ, মাদক দমনে র্যাবের অনেক সদস্য হতাহত হয়েছেন।তবু এই ফোর্সের কেউ দায়িত্ব পালনে অনিয়ম করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।তারা কখনোই জবাবদিহিতার উর্ধে ছিলোনা।

শাহরিয়ার আলম আরও জানান, দেশ ও সরকারের বিরুদ্ধে বিদেশে বিএনপির বিনিয়োগ অনেক বেশি। সে টাকা তারা কীভাবে দিচ্ছেন, কারা সরবরাহ করছেন সেটা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ আছে। তবে সরকারের পক্ষ থেকে মার্কিন প্রশাসনকে তাদের রাজনৈতিক উদ্দেশ্যের কথা জানানো হয়েছে। বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যেও আগামী ১০ ডিসেম্বর নতুন নিষেধাজ্ঞা আসছে বলে হুঁশিয়ারি দেওয়া হচ্ছে, যা সত্যিই দুঃখজনক। এতেই প্রতীয়মান হয়, বিএনপি লবিস্টের সঙ্গে মিলে একটি সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন করছে। এই অপচেষ্টা সফল হবে না বলেও জানিয়েছেন তিনি।

Share This Article


সবকিছু ছাপিয়ে রাজনীতিতে ভারত ইস্যু : দুকূল হারাতে পারে বিএনপি!

সরকার পতন আন্দোলন থেকে সরে কর্মসূচি নিয়ে দ্বিধায় বিএনপি

ভারতীয় পণ্য বর্জন যে কারণে স্থায়ী হবে না!

আগুনে ছুড়ে ফেলা রিজভীর শালটি ভারতের নয়, দেশীয় খাদি শাল

গণতন্ত্রের ডাক শুনেছেনা কেউ : ধীরে ধীরে একা হয়ে পড়ছেন কেন ইউনুস?

ড. ইউনূস ও তার স্ত্রীর নামে আলিশান বাড়িসহ দেশে-বিদেশে বিপুল সম্পদের খোঁজ!

বিনা চিকিৎসায় মারা যান গ্রামীণ ব্যাংকের প্রথম ঋণগ্রহীতা সুফিয়া খাতুন

নোবেল জিতে বাংলাদেশকে কি দিয়েছেন ইউনূস?

ড. ইউনূস নিজেই যখন লবিস্ট!

পর্যাপ্ত বিনিয়োগ সংগ্রহ করতে না পারায় প্রথম স্ত্রী রুশ তরুণী 'ফরোস্টেনকো’কে ডিভোর্স দেন ইউনূস!

অর্থনীতিবিদ হয়েও শান্তিতে কেন নোবেল পেলেন ড. ইউনুস?

ড. ইউনূসের ক্ষুদ্র ঋণ ‘শুভঙ্করের ফাঁকি’