যুবদল সভাপতি টুকুসহ ৭ জন চারদিনের রিমান্ডে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪২, রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

রাজধানীর পল্টন থানার মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুক, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

রোববার ঢাকা মহানগর হাকিম শফিউদ্দিনের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন-মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা ও আব্দুল্লাহ।

এদিন দুপুরে আসামিদের আদালতে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন পল্টন থানার উপপরিদর্শক বিজন কুমার।

অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ মে পল্টন থানার এসআই মো. কামরুল হাসান বাদি হয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলায় ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হয়।

এদিকে রাজশাহীর সমাবেশ থেকে ফেরার পথে শনিবার রাত ১১টার দিকে গাবতলীর পর্বত এলাকা থেকে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ৪জনকে আটক করা হয়। তাদেরকে প্রথমে দারুসসালাম থানায় নিয়ে রাখা হয়। বিএনপি এবং টুকুর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হলেও রাতে পুলিশ কিংবা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে তাদের গ্রেফতারের কথা আনুষ্ঠানিকভাবে কেউ স্বীকার করেননি।

খবর পেয়ে শনিবার রাত সাড়ে ১২টায় দারুসসালাম থানার সামনে হাজির হন টুকুর স্ত্রী সায়মা পারভীন সিমি। তিনি থানায় টুকুর ব্যবহৃত গাড়িটি দেখতে পান। তবে রাতে টুকুর সঙ্গে তাকে সাক্ষাত করতে দেওয়া হয়নি।

এ অবস্থায় রোববার সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন, রাজশাহীর সমাবেশ থেকে ফেরার পথে গাবতলী আমিনবাজার এলাকা থেকে ডিবি পুলিশ টুকু, নয়নসহ নেতাকর্মীদের তুলে নিয়ে যায়। তাদের কোথায় রাখা হয়েছে খোঁজ দিয়ে পরিবারের কাছে হাজির করার আহ্বান জানান তিনি। 


এরপর এদিন দুপুরে সংবাদমাধ্যমকে টুকু ও নয়নের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন যুগ্ম কমিশনার (দক্ষিণ) সঞ্জিত কুমার রায়।

Share This Article


ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর

আড়াই বছরের মেয়েকে হত্যা: প্রেমিকসহ মায়ের যাবজ্জীবন

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে, বিদেশে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী

হলমার্কের তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন

আজ হলমার্কের দুর্নীতির মামলার রায়

তানভীর-জেসমিনসহ হলমার্কের ১৮ জনের রায় আজ

সগিরা মোর্শেদ হত্যা: দুইজনের যাবজ্জীবন, খালাস ৩

যে আইনের ধারাগুলোর স্পষ্ট লঙ্ঘন করেছেন ড. ইউনুস

রোজায় খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান : আপিল বিভাগ

রোজায় স্কুল বন্ধ থাকবে কি না, আপিল বিভাগে শুনানি শুরু

রোজায় স্কুল খোলা থাকবে কি না, জানার অপেক্ষা

সুপ্রিম কোর্টে মারামারি: তিন সহকারী অ্যার্টনি জেনারেলকে অব্যাহতি