রাজধানীতে বিশেষ অভিযান: নাশকতার শংকায় শতাধিক গ্রেফতার!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৩, রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

রাজধানীতে বিশেষ অভিযানে প্রায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সুনির্দিষ্ট অভিযোগের তথ্য-প্রমাণ থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ৪ ডিসেম্বর ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

 

জানা যায়, আগামী ১০ ডিসেম্বর বিএনপির রাজধানীতে গণসমাবেশকে সামনে রেখে সারাদেশ থেকে আগেভাগে এসে ঢাকাতে অবস্থান করছে দলটির চিহ্নিত ক্যাডাররা। তারা গোপনে নাশকতার পরিকল্পনা করছেন। তারা বিভিন্ন হোটেলে অবস্থান করছেন। যারা এসেছেন তাদের প্রায় সবার বিরুদ্ধেই দেশের বিভিন্ন থানায় ফৌজদারি মামলা রয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে কেবলমাত্র তাদেরই গ্রেফতার করা হয়েছে।অন্যদের ছেড়ে দেয়া হয়েছে। গ্রেফতারকৃতরা ঢাকায় নাশকতার প্রস্তুতি নিচ্ছিলেন বলে প্রাথমিক সত্যতা পেয়েছে পুলিশ। পুলিশের এ ধরনের অভিযান আগামীতে অব্যাহত থাকবে বলেও জানানো হয়।। রাজধানীবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ যা যা করণীয় তার সবকিছুই করবে।

নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, দেশে নাশকতা হবে এমন পরিকল্পনা হচ্ছে আর প্রশাসন ব্যবস্থা নিবে না তা হতে পারে না। বিশ্বের  প্রতিটি দেশের নিরাপত্তার দায়িত্বে রয়েছে সে দেশের প্রশাসন। দেশের মানুষের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে প্রশাসন যে কোনও বিশেষ অভিযান পরিচালনা করতে পারেন। রাষ্ট্রই পুলিশকে এই এখতিয়ার  দিয়েছে।

Share This Article


উপজেলা নির্বাচন: ফের গণবহিস্কার বিএনপিতে!

উপজেলা নির্বাচন: বিএনপিকে ধোঁকা দিল জামায়াত!

উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

চার খাল ঘিরে নান্দনিক পরিবেশ তৈরিতে ৮৯৮ কোটি টাকার প্রকল্প

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

বিএনপি নির্বাচন ও গণতন্ত্রবিরোধী অবস্থান নিয়েছে: কাদের

মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা, কঠোর বার্তা শেখ হাসিনার

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তি: ওবায়দুল কাদের

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!