গভীর ষড়যন্ত্রের আভাস: তারেকের ডাকে হঠাৎ আমির খসরুর লন্ডন গমন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:১৮, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে গণসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এই সমাবেশকে সামনে রেখে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ নির্দেশনায় লন্ডনে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।এর ফলে আবারও প্রকাশ্যে এলো তারেক-ফখরুল দ্বন্দ্ব।

 

জানা যায়, ১ ডিসেম্বর আমির খসরু মাহমুদ চৌধুরী এমিরেটস এয়ারলাইন্স (EK-587) এর সন্ধ্যা ৬ টার ফ্লাইটে কাউকে না জানিয়েই লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন।তিনি দুবাই হয়ে লন্ডনে যাবেন এবং ৯ ডিসেম্বর বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।

সম্প্রতি বিএনপিপন্থি  রাজনৈতিক বিশ্লেষক এম এ আজিজ একটি টিভি টকশোতে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি থেকে প্রধানমন্ত্রী হবার যোগ্যতা রাখেন। এছাড়া বিএনপিতে নিজের একটি ‘বলয়’ তৈরি করেছেন মির্জা ফখরুল। দলটির ওই অংশের নেতারাও ফখরুলকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।

জানা যায়, বিএনপির ভেতরে ফখরুলের নেতৃত্বে ষড়যন্ত্র  হচ্ছে- দলটির অপর একটি অংশ এমন অভিযোগ করলে তদন্তে সত্যতা পান লন্ডনে অবস্থানরত তারেক রহমান। এর পর থেকে মির্জা ফখরুলের সাথে দূরত্ব বজায় রাখেন তিনি।এমনকি দলের গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে  অন্য নেতাদের সাথে কথা বললেও ফখরুলের সাথে বলেন না তারেক।

সূত্রমতে, ফখরুলের উপর ভরসা না থাকায় ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ নিয়ে গোপন পরিকল্পনা ও শলাপরামর্শের জন্য তারেক রহমান বিএনপির সিনিয়র নেতা আমির খসরু মাহমুদকে লন্ডনে ডেকেছেন। এছাড়া আগামী সম্মেলনে বিএনপির মহাসচিব পদে পরিবর্তনের যে কথা বিএনপিতে চাউর হয়েছে, তেমন কিছু ঘটলে এই দায়িত্ব আমির খসরুর কাঁধে পড়তে পারে বলেও শোনা যাচ্ছে।  

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ১০ ডিসেম্বরকে ঘিরে তারেক রহমান দেশকে অস্থিতিশীল করে ফায়দা লুটতে যে ভয়ংকর ছক এঁকেছেন তা বাস্তবায়নে মির্জা ফখরুলকে তিনি মোটেই যোগ্য ও বিশ্বস্ত মনে করেননা। তাই আমির খসরু মাহমুদকে জরুরী ভিত্তিতে লন্ডনে তলব করেন।এছাড়া ১০ ডিসেম্বর তারেক এর পরিকল্পনা যাতে কোনোমতেই ফাঁস না হয় তা নিশ্চিত করতেই ফোনালাপ বা অনলাইন ভিত্তিক যোগাযোগ ব্যবস্থাকে এড়িয়ে মুখোমুখি সাক্ষাতের পথ বেছে নিয়েছেন তিনি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, গণসমাবেশকে সামনে রেখে বিএনপি নেতা আমির খসরুর লন্ডন সফর অশুভ লক্ষণের ইঙ্গিত দেয়।রাজনৈতিক সভা সমাবেশ একটি রাজনৈতিক দলের স্বাভাবিক কর্মকান্ডের অন্তর্ভুক্ত। কিন্তু বিএনপি এই সমাবেশকে ঘিরে যে ধরণের গোপনীয়তা প্রদর্শন করছে তা শুধু জনমনে আতঙ্কই ছড়াচ্ছেনা, রীতিমতো সন্দেহ ও গভীর ষড়যন্ত্রের আভাস দিচ্ছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article


সরকার পতন আন্দোলন থেকে সরে কর্মসূচি নিয়ে দ্বিধায় বিএনপি

ভারতীয় পণ্য বর্জন যে কারণে স্থায়ী হবে না!

আগুনে ছুড়ে ফেলা রিজভীর শালটি ভারতের নয়, দেশীয় খাদি শাল

গণতন্ত্রের ডাক শুনেছেনা কেউ : ধীরে ধীরে একা হয়ে পড়ছেন কেন ইউনুস?

ড. ইউনূস ও তার স্ত্রীর নামে আলিশান বাড়িসহ দেশে-বিদেশে বিপুল সম্পদের খোঁজ!

বিনা চিকিৎসায় মারা যান গ্রামীণ ব্যাংকের প্রথম ঋণগ্রহীতা সুফিয়া খাতুন

নোবেল জিতে বাংলাদেশকে কি দিয়েছেন ইউনূস?

ড. ইউনূস নিজেই যখন লবিস্ট!

পর্যাপ্ত বিনিয়োগ সংগ্রহ করতে না পারায় প্রথম স্ত্রী রুশ তরুণী 'ফরোস্টেনকো’কে ডিভোর্স দেন ইউনূস!

অর্থনীতিবিদ হয়েও শান্তিতে কেন নোবেল পেলেন ড. ইউনুস?

ড. ইউনূসের ক্ষুদ্র ঋণ ‘শুভঙ্করের ফাঁকি’

পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ইউনূসের ভূমিকার প্রমান আছে কি?