বিজয় দিবস উপলক্ষে এক সপ্তাহে ৯০ লাখ লোক পাবে করোনা টিকা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩৮, বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বিজয় দিবস উপলক্ষে দেশব্যাপী ৭ দিনের বিশেষ ক্যাম্পেইনে ৯০ লাখ লোককে করোনাভাইরাসের টিকা দেয়া হবে। আজ বুধবার সকালে রাজধানীর মহাখালীতে ইপিআই কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্যসচিব ডা. শামসুল হক এ তথ্য জানিয়েছেন।

 

ডা. শামসুল হক বলেন, আগামী ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে। ৭ দিনব্যাপী ক্যাম্পেইনে ৬টি কর্মদিবস পড়বে। এই কর্মদিবসকে আমরা ২ ভাগে ভাগ করেছি। যেদিন প্রচার হবে তার পরের দিন ওই এলাকায় টিকা দেয়া হবে। ৩ দিন প্রচার করা হবে, ৩ দিন টিকা দেয়া হবে। আমাদের লক্ষ্য প্রায় ৯০ লাখ মানুষকে টিকার আওতায় আনা। সেভাবে আমরা প্রস্তুতিও গ্রহণ করেছি।

আমাদের মোট কেন্দ্রের সংখ্যা হবে ১৫ হাজার ৯৮৪টি এবং সেখানে ১৭ হাজার ১১৬টি টিম কাজ করবে। প্রতিটি টিমে ২ জন করে ভ্যাকসিনেটর হিসেবে মোট ৩৪ হাজার ২৩২ জন এবং প্রতিটি টিমে ৩ জন করে মোট ৫১ হাজার ৩৪৮ স্বেচ্ছাসেবী থাকবে। প্রায় ১ লাখ মানুষ সরাসরি টিকাদানে জড়িত থাকবে। এর বাইরেও লক্ষাধিক মানুষ পরোক্ষভাবে কাজ করবে, বলেন তিনি।

শামসুল হক জানান, এ পর্যন্ত আমরা ৩৪ কোটি ৩৪ লাখ ভ্যাকসিন সংগ্রহ করেছিলাম।

করোনা সংক্রমণ রোধে টিকার চতুর্থ ডোজ প্রয়োগের সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। প্রথম ধাপে সম্মুখ সারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি ও অন্তঃস্বত্ত্বা নারীদের চতুর্থ ডোজের টিকা দেয়ার সুপারিশ করা হয়েছে।

শামসুল হক বলেন, আমরা মাত্র সুপারিশ পেয়েছি। কবে নাগাদ চতুর্থ ডোজের টিকা দেয়া শুরু হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

Share This Article

‘তোমার কাজে আমরা সন্তুষ্ট’ জিয়াকে পাকিস্তানের জেনারেলের চিঠির কপি আছে: পররাষ্ট্রমন্ত্রী

রোববার থেকে নতুন পদ্ধতিতে ইতালির ভিসা

এক দোকান থেকে ৩৫২ মোবাইলফোন চুরি

ঈদে বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলেই কঠোর ব্যবস্থা: আইজিপি

‌‌‘ইউক্রেন হেরে গেলে রাশিয়ার কাছে ইউরোপের কোনো দেশই নিরাপদ থাকবে না’

ইউনূসের গ্রামীণ ব্যাংকের ঋণের ফাঁদে পড়ে ‘শিশু শ্রমিক’ হওয়া আঁখির গল্প

কেজরিওয়ালের গ্রেপ্তারে জাতিসংঘের উদ্বেগ

মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ

ভারতীয় পণ্য বর্জন একটি পলিটিক্যাল স্ট্যান্টবাজি: ড. মোমেন

ইতিহাস বিকৃতিতে ব্যর্থ হয়ে বিএনপি আবোল-তাবোল বলছে: হাছান মাহমুদ