বদলে গেল রুমিন ফারহানার উপরওয়ালা!

  অনলাইন ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২৭, বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বিদেশী কূটনীতিকরা যখন স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, বিএনপির পরবর্তী নেতা হিসেবে তারা তারেক রহমানকে দেখতে চান না, বরং বিকল্প হিসেবে মির্জা ফখরুলকেই সামনে আনতে চান

রুমিন ফারহানা, রাজনীতির মাঠে এখন বহুল উচ্চারিত একটি নাম।তিনি এখন যাদের সঙ্গে রাজনীতি করছেন তারা সবাই অভিজ্ঞতায়, প্রজ্ঞায় রুমিন ফারহার চেয়ে অনেক সিনিয়র। কিন্তু সবাইকে ছাপিয়ে রুমিন ফারহানা এখন রীতিমত বিএনপির মূখপাত্রে পরিনত হয়েছেন। জাতীয় সংসদ, রাজপথ ও টকশো তে এখন বিএনপির একজন নেতাকেই দেখছে দেশবাসী।

কয়েকবছর আগেও  তিনি বিএনপির গুরুত্বপূর্ন কেউ ছিলেন না।কিন্তু হঠাৎ করেই 'উপরওয়ালা'র সুদৃষ্টিতে  ২০১৯ সালে সংরক্ষিত নারী আসন থেকে  বিএনপির মনোনয়ন পান রুমিন ফারহানা।তারপর আবারও  'উপরওয়ালা' খ্যাত হাইকমান্ডের ইশারায় দ্রুতই বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকও হন তিনি।বলা হয় বিএনপির কোনও পরিক্ষিত নেতাই এতো দ্রত দলের কেন্দ্রীয় কমিটিতে প্রবেশ করতে পারেননি।কিন্তু তিনি পেরেছেন। কেন পেরেছেন?

বিএনপির অন্দরমহলের খোঁজখবর যারা রাখেন তারা সকলেই জানেন,বিএনপির  'উপরওয়ালা' তারেক রহমানের সাথে বিশেষ সম্পর্কের সুবাদেই রুমিন ফারহানার রাজনৈতিক ভাগ্য রাতারাতি বদলে যায়। কথিত আছে গত জাতীয় নির্বাচনের আগে এবং পরেও রুমিন লন্ডনে যেয়ে তারেক রহমানের সাথে একান্তে সময় কাটান।বিএনপির সিনিয়র নেতারা প্রকাশ্যে মুখ না খুললেও সবাই জানেন, লন্ডনে অবস্থানরত তারেক রহমানের ইশারাতেই বিএনপির ধারক বাহকে পরিনত হয়েছেন রুমিন ফারহানা। বিএনপিতে রুমিনের প্রভাব এখন অপ্রতিরোধ্য।

তবে হঠাত করেই বাতাস ঘূরতে শুরু করেছে। বিশেষ করে গত কয়েক মাসে বিভিন্ন দেশের  কূটনীতিকদের সাথে ধারাবাহিক আলোচনার পর বিদেশী কূটনীতিকরা যখন স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, বিএনপির পরবর্তী নেতা হিসেবে তারা তারেক রহমানকে দেখতে চান না, বরং বিকল্প হিসেবে মির্জা ফখরুলকেই সামনে আনতে চান।তখনই সতর্ক হয়ে যান সুচতুর রাজনীতিবিদ রুমিন ফারহানা।

এছাড়া বিভিন্ন মামলার আসামী হওয়ায় খালেদা জিয়া বা তারেক জিয়াও আইনত নির্বাচন করতে পারবেন না। তাই মির্জা ফখরুলই বিএনপির পরবতী নেতা হতে চলেছেন। আর এরপর থেকেই বদলে গেছেন রুমিন ফারহানা।

জানা গেছে, তারেক রহমানের সিন্ডিকেট থেকে বেরিয়ে তিনি এখন মির্জা ফখরুলের পক্ষে যোগ দিয়েছেন।তারেক রহমানকে এড়িয়ে চলছেন এবং দলের সকল কর্মকান্ড নিয়ে তিনি বৈঠক করছেন মির্জা ফখরুলের সঙ্গে।এমনকি ফখরুলকে আপাতত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার পক্ষেও কাজ করছেন যাতে নির্বাচনে অংশ নিয়ে পরবর্তিতে ফখরুল প্রধানমন্ত্রী বা বিরোধীদলীয় নেতা হতে পারেন।আর একারণেই বিএনপি নির্বাচনে যাওয়ার পক্ষে গোপনে একসাথে কাজ করে চলেছেন তিনি।

Share This Article


মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

কখনোই যাকাত-ফেতরা দেননা ড. ইউনুস!

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি

পুরস্কার নিয়ে ড. ইউনূসের চালাকিতে ইউনেস্কোর বিস্ময়!

মুজিবনগর সরকারের দক্ষতায় ৯ মাসে হানাদার মুক্ত হয় বাংলাদেশ

সামরিক শাসকের অধীনে রাজনীতিতে যুক্ত হওয়া ইউনূসের মুখে গণতন্ত্র!

ফের বিএনপি জামায়াত সম্পর্ক: উদ্বিগ্ন বিদেশি কূটনীতিকরা

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ হলে বাড়বে গোপন তৎপরতা, মত শিক্ষাবিদদের

প্রসঙ্গ বুয়েট: ছাত্র রাজনীতি বন্ধের প্রচেষ্টা দেশের জন্য স্থায়ী অকল্যাণ বয়ে আনবে

বেগম জিয়ার ঘনঘন ‘ফিরোজা টু এভার কেয়ার’ রহস্য উন্মোচন!

যে কারণে অপসারণের আগেই গ্রামীণ ব্যাংক ছাড়তে চেয়েছিলেন ড. ইউনূস