আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪৪, সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

ডিসেম্বর মাসে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দলের কেন্দ্রীয় নেতারা। সোমবার বিকালে জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে এই আহ্বান জানান তারা।

 

সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‌‘খেলা হবে ভোটের মাঠে। লাঠি আর আগুন নিয়ে এলে প্রতিরোধ করা হবে। খেলা হবে অস্ত্র পাচারের বিরুদ্ধে, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে। আরেকবার দরকার শেখ হাসিনা সরকার।’ এসময় তিনি দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

এর আগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। সম্মেলনে নিজ বক্তব্যে বিএনপির উদ্দেশ্যে নানক বলেন, ‘ওরা আবারও ২১ একুশে আগস্ট ঘটাতে চায়। ওরা আবার একটি হাওয়া ভবন তৈরি করতে চায়। ওরা আবার দেশকে পেছনে নিয়ে যেতে চায়। কিন্তু আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। এখন জনগণ সিদ্ধান্ত নেবে- তারা কি পেছনের দিকে যাবে, নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে।’ 
নেতাকর্মীদের উদ্দেশ্যে দলের সিনিয়র এই নেতা বলেন, ‘সারাদেশে আওয়ামী লীগ সরকারের বিগত দিনের এতো এতো উন্নয়ন হয়েছে সেগুলো জনসাধারণের কাছে তুলে ধরতে হবে। এসকল উন্নয়নের কথা জনগণের কানে পৌঁছে দিতে হবে। নেত্রীর হাতকে শক্তিশালী করতে আওয়ামী লীগের পক্ষে জনসম্পৃক্ততা বাড়াতে হবে।’

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘সামনে বিজয়ের মাসে। বিজয়ের মাসে বিএনপি-জামায়াতকে প্রতিরোধ করতে হবে। আর কোনো ধরনের ষড়যন্ত্র করলে কোনো ছাড় দেওয়া হবে না। এজন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ‘সকল ভেদাভেদ ভুলে আগামী সংসদ নির্বাচনে জামালপুর জেলার পাঁচটি আসনকে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্তকে মেনে নিয়ে একযোগে কাজ করতে হবে।’ আজকে যারা নেতৃত্বে আসবে তাদের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সামনের দিকে এগিয়ে নেয়ার উদাত্ত আহ্বান জানান তিনি।

অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদস্য মারুফা আক্তার পপি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলসহ জেলা আওয়ামী লীগের নেতারা।

পরে অনুষ্ঠানে আগামী তিন বছরের জন্য অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহকে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, বিজন কুমার চন্দকে সাধারণ সম্পাদক ও সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদকে সিনিয়র সহ-সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয়।

Share This Article


উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

চার খাল ঘিরে নান্দনিক পরিবেশ তৈরিতে ৮৯৮ কোটি টাকার প্রকল্প

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

বিএনপি নির্বাচন ও গণতন্ত্রবিরোধী অবস্থান নিয়েছে: কাদের

মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা, কঠোর বার্তা শেখ হাসিনার

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তি: ওবায়দুল কাদের

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি