বিলাসবহুল পণ্য আমদানি ও ব্যবহার কমানোর নির্দেশ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫৮, রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

প্রকল্প বাস্তবায়নে বিশেষ নজর এবং বিলাসবহুল পণ্য ব্যবহার কমানোর পাশাপাশি সেসব আমদানি কমাতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার নিজ কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এসব নির্দেশ দেন তিনি।

 

বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে বৈঠকের বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, নিকার বৈঠকে সরকারি বিভিন্ন পতিত জমি কাজে লাগানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী। সব মন্ত্রণালয়ের তথ্য হালনাগাদ রাখার নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া অগ্রাধিকার বিবেচনায় প্রকল্প গ্রহণ করছে সরকার। এক্ষেত্রে কোনো দীর্ঘসূত্রতা কাম্য নয় বলেও জানান প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে পদ্মা ও মেঘনা নামে নতুন দুই বিভাগের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। নিকার প্রস্তাবটি অনুমোদন দেয়নি। সভায় বাকি এজেন্ডাগুলো অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকের একটি সূত্র জানিয়েছে, এ দুটি বিভাগ করা নিয়ে অন্যান্য জেলা, নামকরণসহ অনেক বিষয় বিবেচনায় নিতে হচ্ছে। তাই সব মিলিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকার আপাতত এ সিদ্ধান্ত থেকে পেছাল।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article