২৫ বছর পর ‘টাইটানিক’ সিনেমার বিস্ময়কর তথ্য প্রকাশ করলেন ক্যামেরন

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১০, শনিবার, ২৬ নভেম্বর, ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

মুক্তির ২৫ বছর উদযাপন উপলক্ষে জেমস ক্যামেরন তার ব্লকবাস্টার সিনেমা ‘টাইটানিক’ নির্মাণের কিছু বিস্ময়কর তথ্য শেয়ার করছেন।

জিকিউকে দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে এই বিশ্ববিখ্যাত পরিচালক বলেন, আমি আসলে কেটকে শুরুতে সেভাবে দেখিনি। যদিও সে বেশ কয়েকটি ঐতিহাসিক ড্রামা করেছিল। আর সেই ঐতিহাসিক ড্রামাগুলো করে সে ‘করসেট কেট’ হিসেবে খ্যাতি পেয়েছিলেন। কেট উইন্সলেটকে টাইটানিকের জন্য কাস্টিং করলে হয়তো তা সফল হবে না। এমনটাই ধারণা ছিল আমার। কিন্তু শেষ পর্যন্ত আমি কেটের সঙ্গে দেখা করতে রাজি হয়েছিলাম। তারপর কেটের ব্যাপারে আমার যে ধারণা হয়েছিল তা অসাধারণ। বাকিটা ইতিহাস।

অন্যদিকে ডিক্যাপ্রিওর সঙ্গে কিছুটা যোগাযোগ ছিল। মজার ব্যাপার হলো আমার সঙ্গে ডিক্যাপ্রিওর সাক্ষাতের সময় প্রোডাকশন অফিসের মেয়েরা বিভিন্ন ছুতোয় কনফারেন্স রুমে এসেছিল। এরপর ডিক্যাপ্রিওকে কেটের সঙ্গে একটি স্ক্রিন টেস্টের জন্য আবার আমন্ত্রণ জানাই। তখন কেটকে কাস্ট করা হয়েছিল।

কিন্তু যখন ডিক্যাপ্রিও জানলেন যে তাকে স্ক্রিপ্ট পড়তে হবে ও কেটের সঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়ে তাদের রোমান্টিক রসায়নের পরীক্ষা দিতে হবে। তখন আমি অবাক হয়েছিলাম। কারণ এরই মধ্যে এই জুটির করা ‘রোমিও জুলিয়েট’ ভালো সাড়া ফেলেছিল।

ক্যামেরন আরও বলেন, পরে ডিক্যাপ্রিও ভিতরে এসেছিলেন। আমি ভেবেছিলাম এটি কেটের সঙ্গে দেখা করার জন্য। কিন্তু আমি যখন এই তাদের ক্যামেরার সামনে দাঁড়িয়ে অল্প কিছু সময় অভিনয় করতে বলি তখন ডিক্যাপ্রিও বেঁকে বসেন। তখন আমি তাদের সামনের প্রকল্পের বিশালতা ব্যাখ্যা করেছিলাম। কীভাবে চলচ্চিত্রটি আমাদের সবার জীবন থেকে দুটি বছর সময় কেটে নিতে চলেছে। আর কাস্টিংয়ে ভুল সিদ্ধান্ত নিয়ে এই বিশাল প্রকল্পটিকে আমি নষ্ট করতে চাচ্ছি না।

সুতরাং তুমি যদি অডিশনে অংশ না নাও তাহলে এই সিনেমার অংশ হতে পারবে না। আমি এমনটাই বলেছিলাম ডিক্যাপ্রিওকে। এসব শুনে অনিচ্ছা সত্ত্বেও রাজি হয়েছিল ডিক্যাপ্রিও।

ক্যামেরন আজও ভোলেন কীভাবে ডিক্যাপ্রিও জ্যাক চরিত্রটিকে আলোকিত করেছিল। মুভিতে কেটের সঙ্গে এমন এক রসায়ন তৈরি করেছিল যা ২৫ বছর পরেও দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে।
১৯৯৭ সালের ১৯ ডিসেম্বর মুক্তি পায় বহুল আলোচিত ও জনপ্রিয় সিনেমা টাইটানিক। এরপর ১১টি একাডেমি পুরস্কার জিতে রেকর্ড গড়েছিলেন নির্মাতা জেমস ক্যামেরন।

Share This Article


জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি

বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির

‘সীমান্ত দিয়ে কাউকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না’

সারাদেশে হিটস্ট্রোকে সাতজনের প্রাণহানি

দুবাইয়ের বন্দরে পৌঁছেছে এমভি আবদুল্লাহ, নাবিকরা সুস্থ

সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

তীব্র গরমে রোগী ভর্তি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

কি ঘটেছিলো ফরিদপুরে:সাম্প্রদায়িক অস্থিতিশীলতা চাইছে কারা?

জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে কাদেরের চ্যালেঞ্জে বেকায়দায় বিএনপি!

সব উপজেলায় একটি করে মিনিস্টেডিয়াম নির্মাণ করছে সরকার: প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

তাপপ্রবাহের কারণে শিথিল হলো আইনজীবীদের গাউন পরা