ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের দল ঘোষণা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০১, বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৯ অগ্রহায়ণ ১৪২৯

২০১৫ সালের পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ডিসেম্বরের ১ তারিখ ঢাকায় আসবে ভারত। ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

দলে ফিরেছেন গত আগস্টে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজ না খেলা সাকিব আল হাসান। ইয়াসির আলিও জায়গা পেয়েছেন ১৬ সদস্যের দলে। জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

ওয়ানডের সঙ্গে এই সফরে দু’টি টেস্ট ম্যাচও খেলবে ভারত। টেস্ট সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। সিরিজের প্রথম দুই ওয়ানডে হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির। ওয়ানডে সিরিজ শেষে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরি, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান। 
 

Share This Article