কাতার বিশ্বকাপ মঞ্চে জাকির নায়েক, প্রতিদিনই চলবে তার লেকচার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩০, মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৭ অগ্রহায়ণ ১৪২৯

টুর্নামেন্টটির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল আয়োজন এবারের বিশ্বকাপ। যার আয়োজক মধ্যপ্রাচ্যের অন্যতম মুসলিম দেশ কাতার। মরুর দেশটিতে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে বিশ্বকাপ টুর্নামেন্ট।

 

এবারের বিশ্বকাপে চমক জাগানো সব আয়োজন রেখেছে কাতার। এবার জানা গেল, বিশ্বকাপের পুরো সময় জুড়ে ইসলামিক লেকচার দেবেন বিশ্ব বিখ্যাত ইসলামিক স্কলার ড. জাকির নায়েক।

বিষয়টি নিশ্চিত করেছেন কাতারের রাষ্ট্রীয় স্পোর্টস টিভির উপস্থাপক ফয়সাল আল-হাজরি। তার বরাত দিয়ে একটি প্রতিবেদনও প্রকাশ করেছে সৌদি মালিকানাধীন সংবাদ মাধ্যম আল আরাবিয়া।

ফয়সাল আল-হাজরি নিজের ভেরিফাই অফিসিয়াল টুইটারে এক টুইটের মাধ্যমে বিশ্বকাপের সময় জুড়ে জাকির নায়েকের লেকচারের কথা জানান। ওই পোস্টের বরাতে আল আরাবিয়া আরও জানায়, জাকির নায়েকের লেকচার প্রতিদিন চলবে।

 

ইতোমধ্যে বিশ্বকাপের দেশ কাতারে পৌঁছে গেছেন ভারতের জনপ্রিয় এই ইসলামিক স্কলার। দেশটিতে বিশ্বকাপ দেখতে আসা লাখো মানুষের মাঝে তার ভক্ত-অনুরাগীদের বড় একটি অংশ  উপস্থিত থাকবেন বলে প্রত্যাশা রয়েছে আয়োচকদের। এ সময় তারা চাইলে ড. জাকির নায়েকের লেকচারও শুনতে পাবেন।

ছবি : সংগৃহীত

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আছে জাকির নায়েকের ভক্ত অনুরাগী। তরুণ প্রজন্ম ও প্রায় সব বয়সীদের মাঝে তিনি জনপ্রিয়। মূলত আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ধর্ম ও বস্তুগত বিষয়ের সঙ্গে ইসলামের তুলনামূলক ব্যাখ্যা ও আলোচনার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান ড. জাকির নায়েক। বিজ্ঞান ও ইতিহাসের উদ্ধৃতি দিয়ে তার আলোচনাও শ্রোতাদের আকৃষ্ট করতে সক্ষম হয়।
 

বিষয়ঃ ফিফা

Share This Article