বিপিএলে সাকিব-মুস্তাফিজ পুরনো দলে, নতুন ঠিকানায় মাশরাফি-তামিম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৬, রবিবার, ২০ নভেম্বর, ২০২২, ৫ অগ্রহায়ণ ১৪২৯

বেজে উঠেছে ফুটবল বিশ্বকাপের দামামা। আজ রাতে স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'- এর। বিশ্বের বেশিরভাগ ক্রীড়ামোদীর চোখ এখন কাতারে। এই ফুটবল জ্বরের মাঝে দল গোছানোর কাজ সেরে নিচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো। আগামী বছরের জানুয়ারিতে শুরু হতে যাওয়া ঘরোয়া এই টি-টোয়েন্টি আসরের জন্য সাতটি ফ্র্যাঞ্চাইজি সাত ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি সেরে ফেলেছে।

 

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগেই দেশি সাত তারকা ক্রিকেটারকে সরাসরি দলে ভেড়ালো ফ্র্যাঞ্চাইজিগুলো। এই সাত ক্রিকেটারের তালিকা সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে কয়েকজন করে ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি সেরেছে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি।

প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে একজন করে দেশি তারকা ক্রিকেটারকে সরাসরি দলে ভেড়ানোর সুযোগ দেয় বিসিবি। সুযোগটি সবার আগে কাজে লাগায় নতুন মালিকানাধীন সিলেট স্ট্রাইকার্স। জাতীয় দলের ওয়ানডে ও বিপিএলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দলে নিয়েছে তারা। ঘোষণা না দিলেও দলীয় সূত্রে জানা গেছে দলটির নেতৃত্বে থাকবেন তিনি। বিপিএলের আগের আসরে মিনিস্টার গ্রুপ ঢাকায় খেলেন মাশরাফি।


ঠিকানা পাল্টেছে তামিম ইকবালেরও। অভিজ্ঞ এই ওপেনারকে দলে নিয়েছে খুলনা টাইগার্স। আগের আসরে মিনিস্টার গ্রুপ ঢাকার নেতৃত্ব ছিলেন তিনি। জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান পুরনো ঠিকানাতেই আছেন। এবারও তিনি ফরচুন বরিশালের হয়ে খেলবেন। আগের আসরে সাকিবের দলে খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান এবার রংপুর রাইডার্সের হয়ে খেলবেন।

তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন ধ্রুবকে দলে রেখে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানও আগের ঠিকানায় আছেন, এবারও তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন। বল হাতে দারুণ ছন্দে থাকা আরেক পেসার তাসকিন আহমেদের ঠিকানা হয়েছে ঢাকা ফ্র্যাঞ্জাইজিতে (দলটি এখনও নাম চূড়ান্ত করেনি)। আগের আসরে সিলেট সানরাইজার্সের হয়ে খেলেন তিনি। বিপিএলের পরের আসর আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা। ম্যাচগুলো ঢাকা, সিলেট ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।  

Share This Article