ব্যাংকে আমানতকারীদের অর্থ সম্পূর্ণ সুরক্ষিত : এবিবি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১৭, বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ২ অগ্রহায়ণ ১৪২৯

গত কয়েকদিন ধরে ব্যাংক দেউলিয়া হয়ে যাচ্ছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি তথ্য চাউর হয়েছে। এমতাবস্থায় গ্রাহকদের মনে নানান প্রশ্ন ও সংশয় ঘুরপাক খাচ্ছে। এরই প্রেক্ষিতে এবার বিবৃতি দিয়েছে ব্যাংক নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ-এবিবি।

 

 

১৬ নভেম্বর বিবৃতি দিয়ে সংস্থাটি জানায়, ব্যাংকে আমানতকারীদের অর্থ সম্পূর্ণ সুরক্ষিত। দেশের ব্যাংকিং খাতে এখনো ১ লাখ ৬৯ হাজার ৫৮৬ কোটি টাকা অতিরিক্ত তারল্য আছে, কোনও সংকট নেই। 

বিবৃতিতে আরো বলা হয়, যেসব ব্যাংক সাধারণত নগদ ঘাটতির সম্মুখীন হয় সেসব ব্যাংককে কেন্দ্রীয় ব্যাংক সর্বদা সহায়তা করছে। তাই আমানতকারীরা যে কোনও সময় ঋণদাতাদের কাছ থেকে তাদের প্রয়োজনীয় অর্থ তুলতে পারেন। এখানে ভয়ের কিছুই নেই। 

এর আগে কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতেও বলা হয়, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক খবর প্রচার হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। দেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ অবস্থায় রয়েছে। নগদ টাকারও কোনো সংকট নেই। 

সংশ্লিস্টরা বলছেন, একটি অসাধু চক্র বিভিন্ন সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে দেশের ব্যাংকিং খাত সম্পর্কে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তাদের উদ্দেশ্য ঋণদাতাদের উপর আমানতকারীদের আস্থা নষ্ট করা। সেই সাথে সাধারণ মানুষের মধ্যে ব্যাংকের প্রতি অবিশ্বাস সৃষ্টি করা। এমন গুজবে কান না দিতে অনুরোধ করেন তারা।

Share This Article