‘ব্যাংক দেউলিয়া’ গুজবে কান দিচ্ছে না গ্রাহকরা!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৪৫, বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১ অগ্রহায়ণ ১৪২৯

গত কয়েকদিন ধরে ব্যাংক দেউলিয়া হয়ে যাচ্ছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি তথ্য চাউর হয়েছে। এমতাবস্থায় গ্রাহকদের মনে নানান প্রশ্ন ও সংশয় ঘুরপাক খাচ্ছে। ব্যাংকে সঞ্চয় করা কষ্টের টাকা প্রয়োজন মতো পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। বিষয়টি নজরে এসেছে কেন্দ্রীয় ব্যাংকের।

 

এরই প্রেক্ষিতে তাদের অবস্থান স্পষ্ট করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছরে কোনোও ব্যাংক বন্ধ হয়নি, আগামীতেও বন্ধ হবে না। তাই ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ। বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সম্প্রতি এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক খবর প্রচার হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। দেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ অবস্থায় রয়েছে। নগদ টাকারও কোনো সংকট নেই।

জানা যায়, সৌদি আরবসহ অন্য অনেক দেশের প্রবাসীরা ‘ব্যাংক দেউলিয়া’ হয়ে যাবে এমন অপপ্রচারে বিভ্রান্ত হলেও বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তির পরে তাদের সকল শঙ্কা দূর হয়েছে। গুজবে বিশ্বাস করে প্রাথমিকভাবে দুয়েকজন ব্যাংক থেকে টাকা তুললেও তারা পরে আবার জমা দিয়েছেন।

গ্রাহকদের নগদ টাকা তো সঙ্গে রাখা সম্ভব নয়। নগদ টাকা চুরি-ডাকাতি করার জন্য পরিকল্পিতভাবে ব্যাংক দেউলিয়ার গুজব ছড়াচ্ছে একটি চক্র। তাই কোন গুজবে কান না দিয়ে ব্যাংকে আস্থা রাখতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন অর্থনীতিবিদরাও।

Share This Article