অফিস পিওনের আক্রমনে দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক আহত

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৩, বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১ অগ্রহায়ণ ১৪২৯

বিক্ষুদ্ধ এক কর্মচারীর আক্রমনে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক গুরুতর আহত হয়েছে। ঘটনাটি আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে। বিভাগীয় চেয়ারম্যানসহ আহত সকল শিক্ষককে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্ত অফিস সহায়ক তাজুল ইসলাম কে সাময়িক বরখাস্ত করেছেন । ঢাকায় অবস্থানরত ভাইস চ্যান্সেলর প্রফেসর কামরুজ্জামান মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন ।

আহত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক রোকনুজ্জামান রনি বলেন, আজ বুধবার সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফরের কথা ছিল। এই শিক্ষা সফরে ছাত্রছাত্রীদের সাথে দুজন শিক্ষকও যাওয়ার কথা ছিল। তাই সকাল নয়টার সময় সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষকেরা উপস্থিত হলেও অফিস পিয়ন তাজুল ইসলাম বিলম্ব করায় তাকে মোবাইল করে দ্রুত অফিসে আসার জন্য নির্দেশ প্রদান করি। মোবাইলে খারাপ আচরণ করে লাইন কেটে দেয়। এর কিছুক্ষন পর অফিসে আসলে মোবাইল কেটে দেয়ার কারন জানতে চাইলে সে উত্তেজিত হয়ে পানি খাওয়ার গ্লাস ভেঙ্গে মাথায় আঘাত করে। হট্টগোল শুনে এগিয়ে আসা অন্যান্য শিক্ষকদের উপর হামলা চালায়।
আহত অবস্থায় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক রোকনুজ্জামান রনি, সহযোগী অধ্যাপক বেলাল হোসেন, প্রভাষক নির্মল চন্দ্র রায়, প্রভাষক হারুনুর অর রশিদ ও প্রভাষক মাহবুব রহমানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে অন্যান্য শিক্ষক ও কর্মচারীরা হামলাকারীকে আটক করে রাখে।

হাবিপ্রবি রেজিষ্ট্রার ড. সাইফুল ইসলাম স্বাক্ষরিত স্বারকে অভিযুক্ত কর্মচারী সাময়িক বরখাস্ত করেছেন । তিনি বলেন , অভিযুক্ত কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে । এবং বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী স্থায়ী ভাবে বহিস্কার করার জন্য প্রফেসার ড. কামাল উদ্দীন সরকারকে প্রধান করে ৫ সদস্য বিশ্ষ্টি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । তদন্ত প্রতিবেদনের আলোকে স্থায়ী ভাবে বহিস্কার করা হবে । তবে তাকে পুলিশে সোপর্দ করা হয়নি ।

Share This Article


আদালতে বোমা হামলার মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

খুলনায় এজলাসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

নাশকতার মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মীর কারাদণ্ড

জঙ্গি নেতা বহুজাতিক কোম্পানির কর্মকর্তা গ্রেপ্তার

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ করে চাঁদা দাবি, গ্রেফতার ২

গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় দুই যুবক গ্রেফতার

রাজনৈতিক অস্থিরতায় স্বর্ণ চোরাকারবারিরা সক্রিয়!

শাহজালালে ৭ কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক

রাজমিস্ত্রির প্রেমে পড়ে কোটিপতি স্বামীকে ‘খুন’

কমলাপুরে ট্রেনে আগুন দেয়ার সময় আটক ১

গাইবান্ধায় হাত-পায়ের রগ কেটে যুবলীগ সভাপতিকে হত্যা

‘মুখে কাপড় বেঁধে ও নেমপ্লেট খুলে থানায় মারধর করে পুলিশ’