বিশ্ব বাজারে রফতানি বাড়াতে চাই: বিজিএমইএ সভাপতি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৬, শনিবার, ১২ নভেম্বর, ২০২২, ২৭ কার্তিক ১৪২৯

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, আমরা বিশ্ব অর্থনীতি নিয়ন্ত্রণ করতে পারি না, তবে আমরা আমাদের কাজ করতে চাই। বিশ্ব বাজারে আমাদের রফতানি বাড়াতে চাই। আমরা যদি তা করতে পারি তাহলে আমরা নিজেদেরকে সফল বলবো।

 

শনিবার বিকেলে মেগা ইভেন্ট ‘মেড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এদিন সকালে কুর্মিটোলা গলফ ক্লাবে একটি গলফ টুর্নামেন্টের মধ্য দিয়ে মেগা ইভেন্ট ‘মেড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। দেশ-বিদেশের মানুষ, বিশেষ করে আন্তর্জাতিক ক্রেতা ও সহযোগীরা এ টুর্নামেন্টে যোগ দেন।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি বলেন, এই মেগা ইভেন্টের মাধ্যমে আমরা বাংলাদেশকে ব্র্যান্ড করতে চাই এবং আমাদের শিল্পের উদ্ভাবনগুলো তুলে ধরতে চাই।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকালে ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’- উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করা হবে।

জমকালো উদ্বোধনের পর কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দ্য ট্রান্সফর্মেশন অব আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন’- শিরোনামের একটি ডিসপ্লে জোন সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে।‘কেয়ার ফর ফ্যাশন’- থিম নিয়ে অনুষ্ঠানটি চলবে ১২ থেকে ১৮ নভেম্বর ২০২২ পর্যন্ত।

‘দ্য আনটোল্ড স্টোরিজ অব বাংলাদেশ আরএমজি ইন্ডাস্ট্রি: ইকোনমিক, সোশ্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল গুড প্র্যাকটিসেস’- শিরোনামের প্রথম বইটির লক্ষ্য হল বছরের পর বছর ধরে শিল্পে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তা তুলে ধরা। দ্বিতীয় বইটির নাম ‘বিউটি অব বাংলাদেশ’- যার মাধ্যমে বিজিএমইএ বাংলাদেশের অদেখা সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


১৩ দিনে এলো ৭৮ কোটি ডলার রেমিট্যান্স

রফতানি আয়ে সুবাতাস: সেপ্টেম্বরে এলো ৪.৩১ বিলিয়ন ডলার

২০৩৪ সাল পর্যন্ত কানাডায় রপ্তানিতে শুল্কমুক্ত সুবিধা পাচ্ছে বাংলাদেশ

আগামীকাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

বাংলাদেশের অর্থনীতির প্রশংসা করছে এডিবি

জুলাই থেকে শুরু ভারতের সঙ্গে রুপিতে বাণিজ্য

কমেছে পেঁয়াজের দাম

বাংলাদেশকে কেন ঋণ দেয়া হয়েছে, জানালেন আইএমএফ' প্রধান

১২৫ কোটি ডলার ঋণ অনুমোদন : উচ্চ-মধ্যম আয়ের দেশ হওয়ার লক্ষ্য পূরণে বাংলাদেশের সাথে থাকবে বিশ্বব্যাংক!

ঈদে রেমিট্যান্স এসেছে ১৩ হাজার ৬০০ কো‌টি

‘এমভি সোল’ জাহাজে নতুন ইতিহাস গড়ল পায়রা বন্দর

ঈদের আগে ১০ হাজার ২৫৭ কোটি টাকা রেমিট্যান্স আসার রেকর্ড