পদ্মা সেতু উদ্বোধনের আগেই নাট-বল্টু খোলার পরিকল্পনা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০৭, বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

পদ্মা সেতুতে নাশকতা চেষ্টাকারী ও ক্ষতিসাধনের লক্ষ্যে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার ও অন্তর্ঘাতমূলক কাজ করায় মাহদি হাসানকে (২৭) গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। 

পদ্মা সেতু উব্দোধনের আগেই মাহাদি ও তার সহযোগী এই নাট বল্টু খোলার পরিকল্পনা করে। মাহদি মাদরাসা শিবিরকর্মী ছিলেন বলে জানায় পুলিশ।

বুধবার রাতে লক্ষ্মীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, গ্রেপ্তার মাহদি তামিরুল মিল্লাত মাদরাসা থেকে দাখিল ও আলিম শেষ করেন। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ভিডিও ধারণ করা মোবাইল ফোনটি জব্দ করা হয়।

আসাদুজ্জামান বলেন, দেশের বড় অর্জনকে প্রশ্নবিদ্ধ করতেই এ পরিকল্পনা। পদ্মা সেতু উব্দোধনের আগেই মাহাদি ও তার সহযোগী এই পরিকল্পনাটি করে। মাহাদিকে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার তার গ্রামের বাড়ী থেকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসির এই কর্মকর্তা বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের পরের দিন যখন সবার জন্য সেতু উন্মুক্ত করা হয় সে দিন মাহদি রেঞ্জ নিয়ে সেখানে যায়। সে রেঞ্জ দিয়ে সেতুর নাট-বল্টু খোলে। সে নাট-বল্টু খোলার পরিকল্পনা করেই সেতুতে যায়।

এর আগে, গত ২৫ জুন প্রধানমন্ত্রী দেশের পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন ২৬ জুন ভোর থেকে এই সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। দুপুরে ৩৪ সেকেন্ডের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তালহা সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুইটি বল্টুর নাট খুলছেন। ভিডিও ধারণকারীকে বলতে শোনা যায়, এই লুজ দেহি, লুজ নাট, আমি একটা ভিডিও করতেছি, দেহ।’ নাট হাতে নিয়ে বায়েজিদ বলেন, ‘এই হলো পদ্মা সেতু, আমাদের... পদ্মা সেতু। দেখো আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। এই নাট খুইলা এহন আমার হাতে।

বিষয়টি ছড়িয়ে পড়ার পরপরই ওইদিন বিকালে তাকে রাজধানীর শান্তিনগর থেকে সিআইডি তাকে গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে বায়েজিদকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

Share This Article


‘বড় ভাইয়ের’ নির্দেশে ছিনিয়ে নেয়া হয় ২ জঙ্গিকে

১০ দিনের নবজাতক বিক্রি করে দিলেন বাবা!

দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় লঞ্চের ৬ কর্মকর্তা গ্রেফতার

লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে দুরন্ত বিপ্লব মারা যান: পিবিআই

ফ্রিজে থাকা প্রেমিকার মরদেহে মেকআপ দিতেন আফতাব

অভিযুক্ত শিক্ষক আবদুর রশিদ

লক্ষ্মীপুরে মাদরাসাছাত্রকে বলাৎকার, দুই শিক্ষক আটক

অফিস পিওনের আক্রমনে দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক আহত

প্রেমিকার মরদেহ ৩৫ টুকরো করে ফ্রিজে রাখলেন যুবক

আইডি হ্যাক করে প্রতারণা : রাবির দুই শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৩

বৃদ্ধ মা-বাবাকে ১০০ বার জুতাপেটা করলো দুই ছেলে ও পুত্রবধূ

আত্মহত্যা নয়, হত্যার পর ঝুলিয়ে রাখা হয়েছিল প্রান্তির মরদেহ!

‘জঙ্গি’ সংশ্লিষ্টতা : জামায়াত আমিরের ছেলে রাফাত সাদিক গ্রেপ্তার