মাদ্রাজ হাইকোর্টে মামলার আবেদন ধোনির

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৫, শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ২০ কার্তিক ১৪২৯

স্থানীয় আইপিএস অফিসার জি সম্পাত কুমারের বিরুদ্ধে ফৌজদারি অবমাননার মামলার আবেদন করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। দেশটির মাদ্রাজ হাইকোর্টে এই আবেদন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।

 

শুক্রবার মামলাটি বিচারপতি পিএন প্রকাশ এবং বিচারপতি আরএমটি তিকা রমনের বেঞ্চে তালিকাভুক্ত করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত মামলাটি আর উত্থাপিত হয়নি। আগামী সপ্তাহে মামলাটি উত্থাপিত হতে পারে বলে আশা করা হচ্ছে।

আবেদনে ধোনি দাবি করেছেন, সুপ্রিমকোর্ট এবং মাদ্রাজ হাইকোর্টের বিরুদ্ধে অপমানজনক এবং অবমাননাকর মন্তব্য করেছেন আইপিএস অফিসার। তার এই মন্তব্য বিচার ব্যবস্থার ওপর সাধারণ মানুষের বিশ্বাসকে নাড়িয়ে দিতে পারে। এই কারণে অপরাধমূলক অবমাননার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, এর আগে আইপিএস সম্পাত কুমার অভিযোগ করেছিলেন যে বিচারপতি মুদগল কমিটির রিপোর্টের (২০১৩ সালের আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের বিষয়ে স্বাধীনভাবে তদন্ত করার জন্য গঠিত) কিছু অংশ প্রকাশ করেনি সুপ্রিমকোর্ট। বিশেষ তদন্ত দলকে সেই তথ্য প্রদান করেনি শীর্ষ আদালত।

ধোনি বলেন, সম্পাতের মন্তব্যের ইঙ্গিত- ওই রিপোর্টের তথ্য প্রকাশ না করার পিছনে সুপ্রিমকোর্টের কোনও ‘উদ্দেশ্য রয়েছে’।

এমএস ধোনি আরও অভিযোগ করেন, সম্পাত মাদ্রাজ হাইকোর্টকে অসম্মান করেছেন। অ্যাডভোকেট জেনারেলের অফিস এবং মাদ্রাজ হাইকোর্টের মনোনীত সিনিয়র কাউন্সেলরদেরও কলঙ্কিত করেছেন আইপিএস অফিসার।

প্রসঙ্গত, ২০১৩ সালে আইপিএলে ম্যাচ-ফিক্সিং কাণ্ডে নড়ে গিয়েছিল গোটা ক্রিকেট বিশ্ব। চেন্নাই সুপার কিংসের (সিএসকে) চ্যাম্পিয়ন ক্যাপ্টেনও অভিযুক্ত হয়েছিলেন এই ঘটনায়। ২০১৫ সালের সিএসকে আর রাজস্থান রয়্যালসকে দু’বছরের জন্য আইপিএল থেকে সাসপেন্ড করা হয়। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস

বিষয়ঃ ভারত

Share This Article