বিলিয়নেয়ারের তকমা হারালেন ক্যানিয়ে ওয়েস্ট

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৩, বুধবার, ২৬ অক্টোবর, ২০২২, ১০ কার্তিক ১৪২৯

ফোর্বস জানিয়েছে যুক্তরাষ্ট্রের র‌্যাপার কানিয়ে ওয়েস্ট তার কর্পোরেট অংশীদারদের হারানোর ফলে আর বিলিয়নেয়ার নেই। কোটিপতি হিসেবে তার সামাজিক মর্যাদা বিনষ্ট হয়েছে। 

গত কয়েক সপ্তাহে, বিলাসবহুল ফ্যাশন হাউস ব্যালেনসিয়াগা, গ্যাপ এবং অতি সম্প্রতি অ্যাডিডাস তার সাথে কানিয়ে ওয়েস্টের ব্যবসায়িক সম্পর্ক শেষ হয়ে যায়। কানিয়ের সেমিটিক মন্তব্য এবং কু ক্লাক্স ক্ল্যানের সাথে যুক্ত একটি স্লোগান সহ একটি শার্ট পরার কারণে কর্পোরেট জগতে তীব্র বিতর্কের সৃষ্টি হয়।

মঙ্গলবার, ফোর্বস, বিশ্বের আর্থিক অভিজাতদের মধ্যে সম্পদের অন্যতম শীর্ষস্থানীয় ট্র্যাকার, ঘোষণা করেছে যে এটি বিলিয়নেয়ারদের তালিকা থেকে কানিয়েকে বাদ দিয়েছে। অ্যাডিডাসের সঙ্গে কানিয়ে চুক্তি বাবদ ১.৫ বিলিয়ন ডলার পাওয়ার কথা বললেও ফোর্বস এখন এটির অনুমান করেছে মাত্র ৪শ বিলিয়ন ডলার। ফোর্বস বলেছে যে তার বাকি সম্পদের অবশিষ্ট ৪শ মিলিয়ন রিয়েল এস্টেট, নগদ, তার সঙ্গীত ক্যাটালগ এবং প্রাক্তন স্ত্রী কিম কারদাশিয়ানের শেপওয়্যার ফার্ম, স্কিমসের ৫ শতাংশ অংশীদারি থেকে আসে।

তবে কানিয়ে নিজেকে এখনও একজন বিলিয়নিয়ার বলে মনে করেন, কারণ তিনি বছরের পর বছর ধরে অভিযোগ করেছেন যে ফোর্বস তার মোট মূল্যকে অবমূল্যায়ন করছে। ফোর্বস জানিয়েছে যে ২০২০ সালে - যখন এটি তাকে প্রথম বিলিয়নেয়ার হিসাবে তালিকাভুক্ত করেছিল - তখন তিনি ম্যাগাজিনটিকে টেক্সট করেছিলেন যে, এটি বিলিয়ন নয়। এটি ৩.৩ বিলিয়ন কারণ ফোর্বসের কেউ কীভাবে গণনা করতে জানে না।

এই বছরের মূল্যায়নের জন্য, কানিয়ে ফোর্বসের কাছে নথি পাঠিয়ে দাবি করেছে যে তার অ্যাডিডাস অংশীদারিত্বের মূল্য ৪.৩ বিলিয়ন, এবং মোট সম্পদের পরিমান প্রায় ৭ বিলিয়ন ডলার।

 

 সিএনএন

বিষয়ঃ তারকা

Share This Article


বেনজীরের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক, ক‌মি‌টি গঠন

জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি

বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির

‘সীমান্ত দিয়ে কাউকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না’

সারাদেশে হিটস্ট্রোকে সাতজনের প্রাণহানি

দুবাইয়ের বন্দরে পৌঁছেছে এমভি আবদুল্লাহ, নাবিকরা সুস্থ

সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

তীব্র গরমে রোগী ভর্তি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

কি ঘটেছিলো ফরিদপুরে:সাম্প্রদায়িক অস্থিতিশীলতা চাইছে কারা?

জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে কাদেরের চ্যালেঞ্জে বেকায়দায় বিএনপি!

সব উপজেলায় একটি করে মিনিস্টেডিয়াম নির্মাণ করছে সরকার: প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে