তারেক রহমানের ব্যক্তিগত সহকারীর বিচার শুরু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪২, রবিবার, ২৩ অক্টোবর, ২০২২, ৭ কার্তিক ১৪২৯

সম্পদ বিবরণী দাখিল না করার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিচার শুরু করেছেন আদালত।

 

আজ রোববার ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতেরর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের এ আদেশ দেন। একই সঙ্গে আসামি অভিযোগ অস্বীকার করায় আগামী ২৭ নভেম্বর মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

এদিন শুনানিকালে কারাগার থাকা অপুকে আদালতে হাজির করা হয়। তারপক্ষে অ্যাডভোকেট নুর আলম অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর ফাতেমা খানম নীলা আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করেন। শুনানি শেষে অপু নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান।

মামলা থেকে জানা যায়, ২০২০ সালের ১ জানুয়ারি দুদক অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয়। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিনের সময় চান। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি সময় বর্ধিত করে। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি কমিশনের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে কমিশনের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন গত বছরের ৩০ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

এ মামলা ছাড়াও অপুর বিরুদ্ধে রাজধানীর মতিঝিলের আমদানি-রপ্তানির দুটি অফিস থেকে নগদ ৮ কোটি ১৫ লাখ টাকা ৩৮ হাজার ৬৫০ টাকা উদ্ধারের একটি মামলা রয়েছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article


হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর নির্দেশ

বিচার শুরু রাসেল-শামীমার, গ্রেপ্তারি পরোয়ানা জারি

দুর্নীতি মামলায় কারাগারে মেজর মান্নান

ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর

আড়াই বছরের মেয়েকে হত্যা: প্রেমিকসহ মায়ের যাবজ্জীবন

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে, বিদেশে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী

হলমার্কের তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন

আজ হলমার্কের দুর্নীতির মামলার রায়

তানভীর-জেসমিনসহ হলমার্কের ১৮ জনের রায় আজ

সগিরা মোর্শেদ হত্যা: দুইজনের যাবজ্জীবন, খালাস ৩

যে আইনের ধারাগুলোর স্পষ্ট লঙ্ঘন করেছেন ড. ইউনুস

রোজায় খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান : আপিল বিভাগ