জনগণের কাছ থেকে টাকা নিয়ে বন্যার্তদের দেবে বিএনপি

  বিডি পিপলস ভয়েস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫১, বুধবার, ২২ জুন, ২০২২, ৮ আষাঢ় ১৪২৯

বানভাসি মানুষের ত্রাণের অর্থ সংগ্রহ করতে সাধারণ জনগণের সহযোগিতা নেবে বিএনপি।

 

 

বৃহস্পতিবার থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু করবে দলটি।

মঙ্গলবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এ সিদ্ধান্তের কথা জানান দলটির স্থায়ী কমিটির সদস্য ও দলের ত্রাণ কমিটির আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, জনগণের কাছে লিফলেট বিতরণ করব। লিফলেটে তাদের (জনগণের) কাছে সাহায্য চাইব। যে যা দেয়— এক টাকা দেন, ৫০ পয়সা দেন- সবার কাছ থেকে এ সাহায্য নেব। এটি গচ্ছিত করে বন্যার্তদের কাছে পাঠিয়ে দেবো।

টুকু বলেন, এটি করার মূল কারণটা হচ্ছে, বিএনপি জনগণের দল। ডোনেশনে ১০ জনের কাছ থেকে অর্থ নেওয়ার চাইতে কোটি জনের কাছ থেকে সাহায্য নিয়ে করা। যাতে জনগণ জানল যে, তারাও অংশগ্রহণ করেছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কার্যক্রম অনুমোদন দিয়েছেন। চেয়ারম্যানের নির্দেশ— বন্যার্তদের জন্য ঝাঁপিয়ে পড়তে হবে।

বিএনপির ত্রাণ কমিটির আহবায়ক বলেন, জনগণকে সম্পৃক্ত করার এ কাজটি সুন্দরভাবে করতে হবে। বন্যার পর থেকে বিএনপি মাঠ পর্যায়ে পানিবন্দি মানুষের পাশে আছে, তারা দিনরাত কাজ করছেন। বিএনপির নেতা-কর্মীরা প্রতিদিন গড়ে ১০/১২ হাজার লোককে রান্না করে খাবার খাওয়াচ্ছে। প্রতিদিন নৌকা ভাড়া করে পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসছে।

তিনি বলেন, এক সিলেটের বন্যা দিয়ে বন্যা শেষ হবে না। আমরা ভাটির দেশের লোক। উজানে আসামে যতই পানি বাড়বে ততই বাংলাদেশে প্রত্যেকটা জেলায় পানি আস্তে আস্তে ঢুকতে শুরু করবে। গত সোমবার যেমন সিরাজগঞ্জ শহরে পানি ঢুকে গেছে, গাইবান্ধায় পানি ঢুকেছে, বগুড়ার একটা অংশে পানি ঢুকে গেছে, সরিষা বাড়ি দিয়েও পানি ঢুকেছে। পানি সারাদেশে ঢুকেছে। সেজন্য আমাদের এ কাজটা দীর্ঘমেয়াদি কাজ।

‘আমরা তিনটা কাজ করব। একটি হচ্ছে— মানুষের জীবন বাঁচানো। পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে এনে তাদের খাবার সরবারহ করা। যখন বন্যার পানি নেমে যাবে তখন তাদের পুর্ণবাসনের কাজ শুরু করা, বন্যা কবলিত এলাকায় মানুষজনের রোগ-বালাই হবে তাদের চিকিৎসা সেবা দেওয়া-ইত্যাদি কাজগুলো করতে হবে’, যোগ করেন তিনি।

মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সভায় উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানও বক্তব্য রাখেন।

Share This Article


রাজধানীতে বিশেষ অভিযান: নাশকতার শংকায় শতাধিক গ্রেফতার!

নিভে গেছেন রিজভী , জ্বলন্ত রুমিন ফারহানা

বিএনপির রাজশাহীর সমাবেশ ফ্লপ : মাঠ ছিল অর্ধেকই ফাঁকা!

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে রাউজানের এমপি ফজলের নেতৃত্বে বিশাল মিছিল

১০ ডিসেম্বর পাশে থাকতে বিএনপিকে জামায়াতের শর্ত!

সাগর পাড়ি দিয়ে একদিন আগেই চট্টগ্রামে সন্দ্বীপের ৬ হাজার নেতাকর্মী

নানা রঙের পোশাকে, বাজনা বাজিয়ে মিছিল নিয়ে জনসভাস্থলে নেতা–কর্মীরা

সমাবেশস্থলে আসতে শুরু করেছে নেতাকর্মী

মিছিল-স্লোগানে মুখর বন্দরনগরী

রওশন এরশাদ-জি এম কাদের সম্পর্কে বরফ গলছে

আজ চট্টগ্রামে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনার জন্য সর্বোচ্চ আত্মাহুতি দিতে প্রস্তুত যুবলীগ