বেঁচে থাকার ‘মরিয়া চেষ্টা’ চালাচ্ছে ইসরায়েল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৫, মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ৭ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো
ফাইল ফটো

ইসরায়েলকে আবারো অবৈধ রাষ্ট্র আখ্যা দিয়ে দেশটি এখন বেঁচে থাকার ‘মরিয়া প্রচেষ্টা’ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন একজন সিনিয়র ইরানি সেনা কমান্ডার।

ইসরায়েল কিছু আরব দেশকে নিয়ে একটি সামরিক জোট গঠনের যে চেষ্টা চালাচ্ছে, তার প্রতিক্রিয়ায় এই মন্তব্য করলেন ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র আবুলফজল শেকারচি। সোমবার তেহরানে এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

সম্প্রতি ইসরায়েলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ দাবি করেন, মার্কিন সহযোগিতায় তেল আবিব তার ভাষায় ‘ইরানি হামলা’ প্রতিহত করার জন্য কিছু আরব দেশের সঙ্গে একটি আঞ্চলিক আকাশ প্রতিরক্ষা জোট গঠন করার চেষ্টা করছে।


এ সম্পর্কে শেকারচি বলেন, নিজের নিশ্চিত ধ্বংস থেকে বেঁচে থাকার প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছে দখলদার ইসরায়েল। কিছু আরব দেশের সঙ্গে তেল আবিবের সম্পর্ক স্থাপনের নেপথ্য কারণ উল্লেখ করে ব্রিগেডিয়ার জেনারেল শেকারচি বলেন, রক্তপিপাসু এই অবৈধ রাষ্ট্র এখন এই উপলব্ধিতে পৌঁছেছে যে, অতি দ্রুত গতিতে তাদের ধ্বংস নেমে আসছে।

বেনি গান্তেজ সম্প্রতি ইসরায়েলি সংসদ সদস্যদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় তার ভাষায় ‘মধ্যপ্রাচ্য আকাশ প্রতিরক্ষা জোট’ গঠনের প্রচেষ্টার কথা জানান। তিনি বলেন, এটি গঠনের লক্ষ্যে আরব দেশগুলোর সঙ্গে তেল আবিবের আলাপ-আলোচনা অনেক দূর এগিয়েছে। ইসরায়েলে যুদ্ধমন্ত্রী তার ভাষায় বলেন, ইসরায়েলসহ আরও কিছু আরব দেশে ইরানি হামলা প্রতিহত করার লক্ষ্যেই এ জোট গঠিত হতে যাচ্ছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌপ্রধান এরইমধ্যে পারস্য উপসাগরীয় আরব দেশগুলোকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, দখলদার ইসরায়েলকে পারস্য উপসাগরে পা রাখার সুযোগ দিলে আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তা বিপন্ন হবে। 

Share This Article


গাজায় মানবিক সাহায্য আরও দ্রুত পাঠানোর আহ্বান

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা ‘অত্যধিক বেশি’: যুক্তরাষ্ট্র

ইসরায়েলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জাতিসংঘ বিশেষজ্ঞের

দুর্ঘটনার আগে সংকেত পাঠিয়েছিল জাহাজটি

৫০ বছরের মধ্যে দীর্ঘতম সূর্যগ্রহণ, দেখা যাবে যেসব এলাকায়

ইস্তানবুলে নতুন যুগ সূচনার অঙ্গীকার এরদোগানের

মস্কোতে আটক হামলাকারীদের মধ্যে ২ জনের দায় স্বীকার

সিরিয়ায় ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলা, নিহত ১১

রাফাহতে ইসরায়েলি হামলা হবে ‘বড় ভুল’: কমলা হ্যারিস

না খেতে পেয়ে গাজায় ইসরায়েলি জিম্মির মৃত্যু

৬ লাখ টাকার বিনিময়ে রাশিয়ায় হামলা

সৌদি আরবে ঈদের ছুটি টানা ছয় দিন