বানভাসি মানুষের পাশে বাপ্পী, গঠন করছেন তহবিল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০১, শনিবার, ১৮ জুন, ২০২২, ৪ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো
ফাইল ফটো

সিলেট-সুনামগঞ্জের বন্যা গোটা দেশের জন্যই দুর্যোগ। তাই যে যার অবস্থান থেকে ওই অঞ্চলের মানুষকে সহযোগিতা করছেন। তারকারাও পিছিয়ে নেই। সুদূর যুক্তরাষ্ট্র থেকে তহবিল গঠন ও নিজের পক্ষ থেকে অর্থ সহায়তা দিচ্ছেন শাকিব খান।

এদিকে চিত্রনায়ক বাপ্পী চৌধুরীও বন্যার্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন। ইতোমধ্যে তিনি কিছু মানুষকে সহায়তা দিয়েছেন। এছাড়া একটি তহবিল গঠনের মাধ্যমে আরও বড় পরিসরে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

বিষয়টি নিয়ে বাপ্পী বলেন, ‘ছবি বা ভিডিওতে আমরা যা দেখছি, সিলেটের বন্যা পরিস্থিতি তার চেয়েও ভয়াবহ। আমি এক সাংবাদিক ভাইয়ের মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জের প্রান্তিক মানুষের সঙ্গে কথা বলেছি। তাদের দুর্দশা ভাষায় প্রকাশ করার মতো না। এমন মানবিক বিপর্যয়ে আমাদের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো।’

বাপ্পী আরও বলেন, ‘আমি বন্যাকবলিত মানুষের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। সেই সঙ্গে যারা ব্যক্তি উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছেন, তাদের প্রতি আমার অপরিসীম শ্রদ্ধা ও ভালোবাসা। আমি নিজেও বন্যার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমার দর্শক-বন্ধুদের যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ রইল। আগামীকাল (১৯ জুন) দুপুরে আমার আইডি থেকে একটি ব্যাংক অ্যাকাউন্ট ও বিকাশ-নগদ অ্যাকাউন্ট উল্লেখ করে পোস্ট দেবো। দেশে বা বিদেশে, যে যেখানে আছেন সামর্থ্য অনুযায়ী বানভাসি মানুষের পাশে দাঁড়াবেন প্লিজ।’

উল্লেখ্য, ভারতের মেঘালয়ে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে পাহাড়ি ঢল নেমে আসছে সিলেট অঞ্চলের দিকে। আবার সিলেটেও হচ্ছে ভারি বর্ষণ। যার ফলে ওই অঞ্চলের গ্রাম-শহর সবখানেই ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। লাখ লাখ মানুষ দুর্বিসহ সময় পার করছেন।

বিষয়ঃ দুর্যোগ

Share This Article