ছোট ছোট মিছিলের স্রোত এসে মিলছে সোহরাওয়ার্দী উদ্যানে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৭, রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিষ্ঠার পূর্তিতে দলটির আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনব্যাপী কর্মসূচির শেষদিন রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করছে দলটি। 

ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসছে মিছিল। আওয়ামী লীগ, তার বিভিন্ন সহযোগী সংগঠন, প্রতিটি থানা, ওয়ার্ড থেকে ছোট বড় খণ্ড খণ্ড বিভক্ত মিছিল আসছে। এসব মিছিলের স্রোত যেন এসে মিলছে এক মোহনায়, সোহরাওয়ার্দী উদ্যানের মোহনায়।

রোববার (২৩ জুন) সরেজমিনে শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বরসহ আশপাশের এলাকাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মিছিল দেখা গেছে। বেলা ১২টার পর থেকেই মানুষের ঢল নেমেছে পুরো এলাকাজুড়ে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিষ্ঠার পূর্তিতে দলটির আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনব্যাপী কর্মসূচির শেষদিন রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করছে দলটি। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা সভায় সভাপতিত্ব করবেন।

সভায় যোগ দিতে ছোট ছোট মিছিল নিয়ে বনানী থানা যুবলীগের সঙ্গে এসেছেন যুবলীগ কর্মী খোরশেদ আলম। তিনি বলেন, আমরা ক্ষমতাসীন দলের রাজনীতি করি। এই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান, এখানে দলপ্রেমী সবাই আসবে এটাই স্বাভাবিক। এই কারণেই প্রথমে বাসে পরে মিছিল নিয়ে আমরা সোহরাওয়ার্দী উদ্যানের দিকে এসেছি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ব্যানারে মিছিল নিয়ে টিএসসি পর্যন্ত আসা দলটিতে ছিলেন হাবিবুর রহমান নামের একজন নেতা। তিনি বলেন, ঢাকার বিভিন্ন এলাকা থেকে ছোট বড় মিছিল নিয়ে সবাই একত্রিত হওয়ার উদ্দেশ্যে আসছে। চারদিকে মানুষের ঢল নেমেছে, মানুষে ভরে গেছে আশপাশের এলাকা। আমরাও প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় যোগ দিতে এসেছি।

ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ রোববার (২৩ জুন)। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়।

১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ের পর ১৯৫৫ সালে অনুষ্ঠিত কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দটি বাদ দেওয়া হয়। আর ‘পূর্ব পাকিস্তান’ শব্দ দুটি বাদ পড়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে। স্বাধীনতা ঘোষণা করার পর থেকে সব কাগজপত্রে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ নাম ব্যবহার শুরু হয়।

প্রতি বছরের মতো আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করছে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনব্যাপী কর্মসূচির শেষ দিন রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করছে দলটি।

Share This Article

আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে ষড়যন্ত্র করছে: ডিবিপ্রধান

নিহত সবুজের লাশ নিয়ে ছাত্রলীগের বিক্ষোভ

কোটা আন্দোলনের কর্মসূচি ঠিক করে দিচ্ছে বিএনপি-জামায়াত

কোটা আন্দোলনকারীদের তান্ডব:বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হল পুড়ে ছাই

প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন

চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

ছাত্রশিবির-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে

কোটা আন্দোলন ঘিরে লাশের রাজনীতি করতে চায় বিএনপি-জামায়াত: কাদের


কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

যারা ‘আমি রাজাকার’ স্লোগান দিচ্ছেন, তাদের শেষ দেখিয়ে ছাড়বো: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনকারীদের রাজাকার স্লোগানের জবাব ছাত্রলীগই দেবে: কাদের

রাজাকার পরিচয় বহনকারীদের বাংলা ছাড়ার দাবি সারাদেশে

দেশে দেশে কোটা ব্যবস্থা

দেশের সর্বোচ্চ বিদ্যাপিটের ছাত্রদের মেধার এতো অধঃপতন!

শিক্ষার্থী আন্দোলন ফায়দা লোটার আত্মঘাতী কৌশল

যুক্তরাজ্যে থাকতে হলে রাজনীতি ছাড়তে হবে তারেককে!

কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ

আপিল বিভাগের রায়ের আগে সরকার কোটা নিয়ে কিছু করবে না

কোটা বিরোধী আন্দোলনের নেতৃত্ব নিয়ে বিবিসির চাঞ্চল্যকর তথ্য!