শ্রীলংকার পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৩৬, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

স্পোর্টস ডেস্ক

শ্রীলংকার চরম অর্থনৈতিক সংকট ও দেশটির সাধারণ মানুষের বিক্ষোভ কাছ থেকে দেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।


কারণ দেশটির বিক্ষুব্ধ জনতার আন্দোলনের মুখে যখন রাজপ্রাসাদ ছেড়ে পালিয়ে যান গোতাবায় রাজাপাকসে, তখন গল স্টেডিয়ামে শ্রীলংকা দলের বিপক্ষে খেলছিল অস্ট্রেলিয়া।

 

দেশে ফিরেও শ্রীলংকার সাধারণ মানুষের দুর্দশার কথা ভুলেননি অসিরা। তাই অর্থনৈতিকভাবে ভেঙে পড়া শ্রীলংকার পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।  

শ্রীলংকা সিরিজ থেকে পাওয়া পুরস্কারের অর্থ দেশটির শিশুদের দান করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

বৃহস্পতিবার এক টুইটে এ খবর নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, গত দশকের মধ্যে শ্রীলংকার সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকট চলছে। এতে ভুক্তভোগী শিশু এবং তাদের পরিবারগুলোর পাশে দাঁড়াতে সহযোগিতা করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

সে হিসেবে, ৪৫ হাজার অস্ট্রেলিয়ান ডলার দান করেছে অসিরা। শ্রীলংকার মুদ্রায় যা এক কোটি ১৬ লাখ ৫৬ হাজার রুপি।

ডেইলি মিররকে এ বিষয়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স বলেন, ‘শ্রীলংকার জনগণ প্রতিদিন কত সমস্যার সম্মুখীন হচ্ছে, তা নিজের চোখে দেখে এসেছি। চোখের সামনে সে দেশের বাসিন্দাদের কষ্ট পেতে দেখেছি।  ইউনিসেফ ৫০ বছরেরও বেশি সময় ধরে শ্রীলংকায় মানবিক কর্মকাণ্ড করে আসছে।  আমরা ইউনিসেফের মাধ্য সেখানের মানুষ ও শিশুদের সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের জন্য এটি সঠিক সিদ্ধান্ত।’

এ বিষয়ে ইউনিসেফের অস্ট্রেলিয়ার সিইও টনি স্টুয়ার্ট বলেছেন, ‘গত বছরও ভারতে কোভিড সংক্রমণের ঊর্ধ্বমূখীর সময় মানুষকে সাহায্য করেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এবার শ্রীলঙ্কানদের  জন্য তারা এগিয়ে এসেছেন এবং এই পদক্ষেপ নিয়েছেন।’

তথ্যসূত্র: আনাদোলু এজেন্সি

Share This Article