বিএনপির লাগাতার অবরোধ কর্মসূচী: নতুন শঙ্কায় ঢাকাবাসী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১৭, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ৪ আশ্বিন ১৪৩০

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চলতি মাস থেকেই রাজপথে সরব হওয়ার চেষ্টা করছে মাঠের বিরোধীদল বিএনপি। মূলত রাজধানী ঢাকাকে লক্ষ্য করেই এই লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছে তারা। এতে নতুন শঙ্কায় পড়েছে ঢাকাবাসী।

জানা যায়, ১৮ সেপ্টেম্বর থেকে নতুন কর্মসূচি ঘোষণা করছে বিএনপি। লাগাতার কর্মসূচিতে তাদের সাথে থাকবে সমমনা দলগুলো। এরই মধ্যে এসব কর্মসূচি ঘিরে বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছেন বিএনপির শীর্ষ নেতারা। রাজপথে অবস্থানে বসে পুরো ‘ঢাকা অচল’ করে দেয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা। দলটির এবারের মূল লক্ষ্য হলো ঢাকাকে বিচ্ছিন্ন করা।

বিএনপি নেতারা বলছেন, এটাই আমাদের চূড়ান্ত আন্দোলন হবে। আমরা আর পিছে ফিরে যেতে চাই না, সরকারের পতন ঘটিয়েই ঘরে ফিরতে চাই। এজন্য আমাদের যা করতে হয় করবো। প্রয়োজনে রাজধানী জুড়ে আমরা কঠোর পদক্ষেপ নেবো। কেননা ঢাকাকে সারাদেশের সাথে বিচ্ছিন্ন করলেই একদফা বাস্তবায়ন তথা সরকার গদি ছাড়তে বাধ্য হবে।

তবে রাজধানীর বাসিন্দারা বলছেন, আন্দোলন মানেই আমাদের ‘আতঙ্ক’।  তাদের যেকোনো কর্মসূচি নিয়ে আমাদের ভয়ে থাকতে হয়। কেননা শিক্ষার্থীরা ক্লাসে যেতে পারেন না,  অফিসগামী ও দিনমজুরদের কাজ বন্ধ রাখতে হয়। সবচেয়ে কষ্ট হয় রোগীদের। প্রয়োজন ছাড়া কেউই ঘরবাড়ি থেকে বের হতে চান না। আর হতাহতের ভয় তো রয়েছেই। এর আগেও বিএনপির কর্মসূচির তে সাধারণ মানুষকে আগুনে দগ্ধ হতে হয়েছে।

সমালোচকরা মনে করছেন যে, রোডমার্চ বা পদযাত্রাতে যখন রাজপথ বন্ধ করে দেওয়া হবে তখন সাধারণ নাগরিকদের জন্য ভোগান্তি হবে, পুলিশ সেখানে হস্তক্ষেপ করবে এবং তার দায় পড়বে বিএনপির ওপর। এই ধরনের কর্মসূচি পালন করার মতো সাংগঠনিক শক্তি বিএনপির আছে কিনা তা নিয়েও অনেকের সন্দেহ রয়েছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article


রাজাকার পরিচয় বহনকারীদের বাংলা ছাড়ার দাবি সারাদেশে

দেশে দেশে কোটা ব্যবস্থা

দেশের সর্বোচ্চ বিদ্যাপিটের ছাত্রদের মেধার এতো অধঃপতন!

শিক্ষার্থী আন্দোলন ফায়দা লোটার আত্মঘাতী কৌশল

যুক্তরাজ্যে থাকতে হলে রাজনীতি ছাড়তে হবে তারেককে!

কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা হলো যেকারণে

গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করতে কোটা আন্দোলনকারীদের আহবান বিএনপির!

প্রধানমন্ত্রীর চীন সফর: প্রত্যাশার চাইতে প্রাপ্তি কম কিসে?

কোটা বিরোধী আন্দোলনের নেতৃত্ব নিয়ে বিবিসির চাঞ্চল্যকর তথ্য!

কোটা আন্দোলন: লিমিট ক্রস করলে কঠোর হবে সরকার!

কোটা সুবিধায় ভর্তি ও চাকুরী করেও কোটা বাতিল চাইছেন তারা!

পুলিশের গুলিতে শিক্ষার্থী নিহতের ফেক নিউজ: উত্তেজনা বৃদ্ধির কৌশল!