কর্ণেল হাসিনুর রহমানের নেতৃত্বে 'হিট এন্ড রান' গঠনের পরিকল্পনা বিএনপির!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৪, রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩, ২ আশ্বিন ১৪৩০

 'হিট এন্ড রান' টিম আসন্ন সাধারণ নির্বাচনের আগে বেশ কয়েকজন ব্যক্তি ও সংস্থার ওপর সন্ত্রাসী হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে। হামলার পর ভারতের উত্তর-পূর্ব অংশ এবং জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলি তার দায় স্বীকার করবে বলে পরিকল্পনা সাজানো হয়েছে।

গত ১৫ বছরের বেশি সময় ধরে ক্ষমতার বাইরে রয়েছে মাঠের বিরোধী দল বিএনপি। তারা কবে ক্ষমতায় ফিরবে, তা অজানা। এটা জেনেও সম্প্রতি বিএনপিতে যোগ দিয়েছেন সাবেক ২৫ সামরিক কর্মকর্তা। এরপরই বিষয়টি ‘টক অব দি কান্ট্রি’তে পরিণত হয়েছে। কৌতুহলী হয়ে অনেকেই প্রশ্ন তুলে বলেছিলেন, হঠাৎ তাদের আগমনের উদ্দেশ্য কি? অবশেষে সেই প্রশ্নের উত্তর মিলেছে।

বিএনপির অভ্যন্তরীণ সূত্রে জানা যায়, 'হিট এন্ড রান' টিম গঠনের পরিকল্পনা থেকেই ২৫ সামরিক কর্মকর্তাকে বিএনপিতে যুক্ত করেছেন খোদ তারেক রহমান। টিমের প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে লেফটেন্যান্ট কর্নেল (অব.) হাসিনুর রহমানকে।

জানা গেছে, তাদের বিএনপিতে যোগদানের দিনে তারেক রহমান অনলাইনে যোগ দিয়ে জানান, দেশের আসন্ন সাধারণ নির্বাচনে নাশকতার জন্য তার দল যে নতুন পরিকল্পনা করেছে তা বাস্তবায়নের জন্য হাসিনুর রহমানের মতো একজন অভিজ্ঞ ও প্রশিক্ষিত ব্যক্তির প্রয়োজন।

সূত্রমতে ‘হিট অ্যান্ড রান ইউনিট’গঠনের প্রস্তাবটি তারেক রহমানকে প্রথমে দিয়েছিলেন স্বয়ং হাসিনুর রহমান। তিনিই বাকিদের তালিকা করেছেন, যারা ছোট ও মাঝারি অস্ত্র পরিচালনার পাশাপাশি বিস্ফোরক তৈরি ও ‘সার্জিক্যাল স্ট্রাইক’ বাস্তবায়নে সক্ষম।

সূত্রমতে,  'হিট এন্ড রান' টিম আসন্ন সাধারণ নির্বাচনের আগে বেশ কয়েকজন ব্যক্তি ও সংস্থার ওপর সন্ত্রাসী হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে। হামলার পর ভারতের উত্তর-পূর্ব অংশ এবং জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলি তার দায় স্বীকার করবে বলে পরিকল্পনা সাজানো হয়।

এছাড়া চীন-ভারতের বেশ কয়েকজন কূটনীতিকসহ বেশ কিছু জঙ্গিবাদ বিরোধী সাংবাদিক, সংবাদপত্র এমনকি বিচারককেও টার্গেট করেছেন হাসিনুর রহমান।

উল্লেখ্য, হাসিনুর রহমান বরখাস্ত সামরিক কর্মকর্তা, যিনি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এর হ্যান্ডলার হিসেবে কাজ করছেন। এছাড়া লস্কর-ই-তৈবা, হিজবুল মুজাহিদিন, হরকাত-উল-জিহাদ আল ইসলাম (হুজি), জামাতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি ও হিজবুত তাহরীর মতো জঙ্গি সংগঠনের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করেন তিনি।

(সূত্র:দ্যা ব্লিজ)

বিষয়ঃ হত্যা

Share This Article


ক্যাবল রক্ষণাবেক্ষণের কাজ শেষ, পুরোপুরি সচল দেশের ইন্টারনেট

ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী

কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোর থেকে ঝুম বৃষ্টি, বিপাকে পরীক্ষার্থীরা

গাজায় ইসরায়েলি বর্বর হামলায় আরো ৫০ ফিলিস্তিনি নিহত

কোটা আন্দোলনকারীরা লিমিট ক্রস করে যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

‘শিক্ষার্থীদের ফাঁদে ফেলে নতুন আন্দোলনের পাঁয়তারা করছে বিএনপি’

শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষায় ফেরার আহ্বান ছাত্রলীগের

কোটা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী

আদালতের নির্দেশনার পর আর আন্দোলনের অবকাশ নেই : ডিএমপি

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ সমর্থন করে না চীন

চীন সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী