চীনে ক্রেন ভেঙে পড়ে নিহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৪, বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩, ৩০ ভাদ্র ১৪৩০

ইস্পাতের তার ওঠানোর সময় হঠাৎ ছিটকে পড়ে এবং সেতুর ডেকের ওপর পড়ে যায়। ফলে বেশ কিছু যানবাহন এবং শ্রমিকের ওপর ভেঙে পড়ে ক্রেনটি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর এবং তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দক্ষিণ-পশ্চিম চীনে একটি সেতু নির্মাণ প্রকল্পে ক্রেন ভেঙে পড়ে ছয়জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে পাঁচজন। দেশটির সিচুয়ান প্রদেশের জিয়ানয়াং শহরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে তুও নদীর ওপর একটি এক্সপ্রেসওয়ে সেতু নির্মাণের কাজ চলাকালীন দুর্ঘটনাটি ঘটে। পরিবহন সংস্থা তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে একটি সংক্ষিপ্ত বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে হতাহতদের পরিচয় বা ধসের কারণ সম্পর্কে কোনো বিশদ বিবরণ দেওয়া হয়নি। তারা জানায়, কর্তৃপক্ষ ঘটনাটি দেখছে এবং মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

জানা গেছে, ক্রেনটি একটি ইস্পাতের তার ওঠানোর সময় হঠাৎ ছিটকে পড়ে এবং সেতুর ডেকের ওপর পড়ে যায়। ফলে বেশ কিছু যানবাহন এবং শ্রমিকের ওপর ভেঙে পড়ে ক্রেনটি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর এবং তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সরকার ঘটনার তদন্ত শুরু করেছে এবং দায়ীদের জবাবদিহি করতে হবে বলে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া জানিয়েছে। প্রাদেশিক কর্ম নিরাপত্তা প্রশাসন এবং জরুরি ব্যবস্থাপনা বিভাগ উদ্ধার প্রচেষ্টায় সহায়তা করার জন্য ঘটনাস্থলে দল পাঠিয়েছে। সেতু প্রকল্পটি একটি এক্সপ্রেসওয়ের অংশ, যা প্রাদেশিক রাজধানী চেংডুকে জিয়াং শহরের সঙ্গে সংযুক্ত করবে।

Share This Article


প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প

ভারতে বিধানসভা উপনির্বাচনেও ধাক্কা খেলো বিজেপি

নবনির্বাচিত ইরানি প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান।

মার্কিন চাপ আমলে নেবে না ইরান, রাশিয়া ও চীনের প্রশংসা

হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা

রুশ যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, সব আরোহী নিহত