কোনো বহিরাগত থাকতে পারবে না বরিশালে, রাত ১২ টার পর সাঁড়াশি অভিযান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:১৪, শনিবার, ১০ জুন, ২০২৩, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০
  • নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনের কারণে আজ রাত ১২টার পর থেকে বরিশালে কোনো বহিরাগত থাকতে পারবে না। যৌক্তিক কোনো কারণ না দেখাতে পারলে তাদেরকে বরিশাল থেকে বের করে দেওয়া হবে। অবশ্য চিকিৎসা নিতে আসা লোকজন তাদের ডাক্তারের প্রেসক্রিপশন দেখাতে পারলে বরিশালে থাকবেন। 

শনিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বিএমপির হেডকোয়ার্টারে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

বিএমপি কমিশনার আরও বলেন, রাত ১২টার পর সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে। বরিশালের নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়াও যাদের কাছে বৈধ অস্ত্র আছে, সেই বৈধ অস্ত্র জমা দিতে হবে। মানুষজন কোনো ভয়-ভীতি নিয়ে যেন ভোটকেন্দ্রে না আসে এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হবে। মোটকথা উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিতে আসবে। পছন্দের প্রার্থীকে ভোট দেবে। 
 

আগামী সোমবার (১২ জুন) বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে নগরীর ৩০টি ওয়ার্ডে প্রায় ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন ভোটার ১২৬টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের নিরাপদে ও নির্বিঘ্নে ভোটদান নিশ্চিত করতে নির্বাচনের পরদিন পর্যন্ত পুলিশের সঙ্গে বিজিবি, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, কোস্টগার্ড, আনসার ও ভিডিপি সদস্যরা কাজ করবেন।
 

এই নির্বাচনে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ১৮-১৯ জন পুলিশ সদস্য থাকবে। ১০ প্লাটুন বিজিবি ও ৫১ টি মোবাইল টিম আলাদা আলাদাভাবে ভোট কেন্দ্রের দায়িত্ব থাকবে। স্টান্ড ফোর্স হিসেবে আরও ১০টি টিম কাজ করবে বলে জানান বিএমপি কমিশনার।

বিষয়ঃ ভোট

Share This Article


বিশ্ববাজারে সোনার দাম কমেছে

সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দিলো সরকার

বিএনপি নেতা হাবিবকে কারাগারে পাঠিয়েছেন আদালত

কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

ব্যাংকে আমানত বেড়েছে ১০ দশমিক ৪৩ শতাংশ

ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী

প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

লেবাননে তিন হিজবুল্লাহ কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

দেশজুড়ে বইছে তাপপ্রবাহ, গরম আরও বাড়ার আভাস