চরমোনাই পীর: ইহুদি গুপ্তচর!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ১২:৪২, শুক্রবার, ৯ জুন, ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০

তথাকথিত পীরের ফাঁদে পা দিয়ে ইসলামের সঠিক পথ হারিয়েছেন অনেকেই। তবে নামের আগে পীর লাগিয়ে ‘ছদ্মবেশে’ ইসরায়েলের হয়ে বাংলাদেশে ইহুদিদের এজেন্ডা বাস্তবায়ন করছে চরমোনাই।

‘চরমোনাই ফাইল’ ঘাঁটতেই একে একে বেরিয়ে আসছে তাদের পরিবার সম্পর্কে সব চমকপ্রদ তথ্য। উন্মোচিত হচ্ছে পীরদের মুখোশও। ধর্মের নামে ভোটে নেমে মোটা অংকের টাকাও কামিয়ে নিচ্ছেন তারা। এমনকি ধোঁকা দিচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানদেরও। তথাকথিত পীরের ফাঁদে পা দিয়ে ইসলামের সঠিক পথ হারিয়েছেন অনেকেই। এটি পুরোনো কথা। তবে নামের আগে পীর লাগিয়ে ‘ছদ্মবেশে’ ইসরায়েলের হয়ে বাংলাদেশে ইহুদিদের এজেন্ডা বাস্তবায়ন করছে চরমোনাই; এমনই কিছু নতুন তথ্য উঠে এসেছে একটি অনুসন্ধানে।

তথ্যমতে, বর্তমান চরমোনাই পীর সৈয়দ রেজাউল করিমের দাদা মাওলানা ইসহাক ছিলেন চাঁদপুরের উজানি এলাকার পীর ইব্রাহিমের অনুসারী। ‘ধর্ম ব্যবসায়’ এই জেলায় তেমন সুবিধা করতে না পারায় নিজের বানানো কিছু মুরিদ নিয়ে ফিরে যান বরিশালের চরমোনাই ইউনিয়নে। আর সহজ-সরল লোকজনদের পেয়ে এখানকার কীর্তনখোলা নদীর তীরে গড়ে তোলেন চরমোনাই দরবার।তবে ‘পীরের’ ব্যবসায় বাবা সফল না হলেও ইসহাকের ৩৬ বছর বয়সী ছেলে ফজলুল করিম ঠিকই কাড়ি কাড়ি টাকা বানিয়েছেন। নাম লিখিয়েছেন রাজনীতির খাতায়ও।

মৃত্যুর আগে বিতর্কিত ‘আশেক মাশুক’ নামে একটি বই রচনা করে গিয়েছিলেন কথিত পীর ইসহাক। বইটিতে কিছু কিছু অংশে নিজের ঈমান তথা মুসলমানিত্ব নিয়েও সন্দেহ পোষণ করেছিলেন এই পীর। ‘আমি কি মুসলমান, না ইহুদি, না অগ্নিপূজক তাহাও বলিতে পারি না’ এমন কথাও লিখেছেন সেই বইয়ে। একই সঙ্গে রয়েছে অনেক শিরকি লেখাও। ধর্ম নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে প্রকাশিত ‘আশেক মাশুক’ বইটি পড়ে অনেকেই ইসহাককে ‘কাফির’ বলে আখ্যা দিয়েছিলেন। এমনকি চরমোনাই পীরদের ইহুদিদের দালাল হিসেবেও চিহ্নিত করা হয়।

উল্লেখ্য চরমোনাইয়ের বর্তমান পীর ফয়জুল করিম, যিনি এবার বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখার প্রতীকে মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্তু ভোটের মাঠে ইসলামের অপব্যাখ্যা দিয়ে বেড়ানোর পাশাপাশি নিজ স্বার্থে ধর্মকে ব্যবহার করছেন এই মেয়র প্রার্থী। শরীয়তকে এড়িয়ে মারেফাতের ভুল ব্যাখ্যা দিয়ে সহজ-সরল মুসলমানদের মাঝে বিভ্রান্তি সৃস্টি ও তাদের পথভ্রষ্ট করে প্রকৃত ইসলাম থেকে দূরে রেখে পীর ব্যবসাকে সারাদেশে ছড়িয়ে দিয়েছে এই পরিবারটি।

এ প্রসঙ্গে ইসলামিক স্কলাররা বলছেন, ইসলাম ধর্ম ধ্বংসে উঠেপড়ে লেগেছে ইসরায়েল বা ইহুদিরা। আর এসব মিশন বাস্তবায়নে বিশ্বের প্রায় সব মুসলিম দেশেই তাদের কিছু এজেন্ট রয়েছে; যারা পীরের ছদ্মবেশে বিভিন্ন এলাকায় মুরিদ বানিয়ে নিজেদের লক্ষ্য হাসিল  করেন। বাংলাদেশে ইহুদিদের  এজেন্ডা বাস্তবায়নে যারা কাজ করেন তাদের মধ্যে অন্যতম ঢাকার দেওয়ানবাগী, জয়পুরহাটের প্রয়াত পীর মুজিবর ও বরিশালের চরমোনাই'র পীর রেজাউল করিম ও ফজলুল করিম।

জানা যায়, ফয়জুল করিমের দাদা সৈয়দ ইসহাক (১৯১৫ - ১৯৭৭) ছিলেন ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের আরব ও মধ্যপ্রাচ্যবিষয়ক প্রধান এজেন্ট 'এলি কোহেন'-এর বন্ধু। মিশরীয় বংশোদ্ভূত মোসাদ'র এই বিখ্যাত এজেন্ট 'এলি কোহেন' আরবি, ফার্সি, উর্দু, হিন্দি ও বাংলাসহ প্রায় ৩৬টি ভাষা জানতেন বলে কথিত রয়েছে। গোয়েন্দা সফলতার ধারাবাহিকতায় তিনি  সিরিয়া সরকারের উচ্চপদে অধিষ্ঠিত হন। যদিও গুপ্তচর বৃত্তির অভিযোগে ১৯৬৫ সালে তার ফাঁসি হয়।

সুত্রমতে, এলি কোহেন মধ্যপ্রাচ্য ছাড়াও ভারত ও বাংলাদেশে এসেছিলেন একাধিকবার। চরমোনাই পীর ও তার পরিবারের  উত্থানের পেছনে মোসাদ এজেন্ট এলি কোহেনের পৃষ্ঠপোষকতা রয়েছে বলে দাবি একটি সূত্রের। মোসাদের অর্থেই চরমোনাই'র দল 'ইসলামী আন্দোলন বাংলাদেশ' পরিচালিত হয়। তাদের অর্থ ও প্রভাব বলয়ে রেখে এই রাজনৈতিক দলটিকে শক্তিশালী করণের মাধ্যমে বাংলাদেশের প্রকৃত ইসলামী শক্তির বিরোধিতা করার এজেন্ডা নিয়েই বর্তমানে চরমোনাই পরিবার ও তার দল কাজ করে যাচ্ছে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

কোনো প্রার্থীর প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা: ইসি আলমগীর

‘প্রার্থিতা নিয়ে মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা’

মার্কিন হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : নানক

বাংলাদেশ ও মরিশাসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার

ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!


কিরগিজস্তানে বিদ্যুৎ ও সোনা উৎপাদনে জনশক্তি নিয়োগের সুযোগ

পাবনায় তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি

মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ২৪ এপ্রিল ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্র

প্রাথমিক শিক্ষক নিয়োগের সংশোধিত ফল প্রকাশ

দুবাইয়ের বন্দরে পৌঁছেছে এমভি আবদুল্লাহ, নাবিকরা সুস্থ

হিট অ্যালার্টের মধ্যেই ৬০ কি.মি. বেগে ঝড় বয়ে যেতে পারে

সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

চার খাল ঘিরে নান্দনিক পরিবেশ তৈরিতে ৮৯৮ কোটি টাকার প্রকল্প

দূষিত শহরের তালিকায় আজ শীর্ষ দশে নেই ঢাকা

বিশ্ববাজারে সোনার দাম কমেছে