ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশ ফেল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১৮, বুধবার, ৭ জুন, ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০

 রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে DU Unit Roll No টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় অংশ নেওয়া ১ লাখ ১৫ হাজার ২২৩ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ (ভর্তিযোগ্য) হয়েছেন ১১ হাজার ১৬৯ জন। ভর্তিযোগ্য শিক্ষার্থীর হার ৯ দশমিক ৬৯ শতাংশ।  অকৃতকার্য হয়েছেন ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী। নবগঠিত এই ইউনিটে ২ হাজার ৯৩৪টি আসন রয়েছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে এক অনুষ্ঠানে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

প্রকাশিত ফলাফল অনুযায়ী কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান শাখা থেকে ৪ হাজার ৪৮৭ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৬৫১ জন এবং মানবিক শাখা থেকে ৬ হাজার ৩১ জন উত্তীর্ণ হয়েছেন। উচ্চ মাধ্যমিকের বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক- এই তিন শাখার শিক্ষার্থীরা কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন। 

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে বিজ্ঞান শাখা থেকে প্রথম হয়েছেন ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা সৌম্যদীপ্ত মণ্ডল। গত সোমবার প্রকাশিত চারুকলা ইউনিটের ফলাফলেও তিনি প্রথম হন। একই ইউনিটে ব্যবসায় শিক্ষা শাখা থেকে প্রথম হয়েছেন ঢাকা কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা মো. আশিকুজ্জামান। আর মানবিক শাখা থেকে প্রথম হয়েছেন বরিশালের অমৃত লাল দে কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা অয়ন চক্রবর্তী।

উত্তীর্ণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য দিয়ে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষার ফলাফল জানতে পারছেন। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে DU Unit Roll No টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাচ্ছে।

Share This Article


ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

১ লাখ শিক্ষক নিয়োগ: জানা গেল গণবিজ্ঞপ্তির সম্ভাব্য তারিখ

এবার পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আইডিয়ালে আলোচনা সভা

এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ

অধ্যাপক জিয়া রহমান

ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান মারা গেছেন

উপাচার্যের আশ্বাসের পরও আন্দোলন চালিয়ে যাওয়ায় ঘোষণা শিক্ষার্থীদের

প্রথম ও দ্বিতীয় সাময়িক পরীক্ষা হবে না তৃতীয় শ্রেণি পর্যন্ত

এইচএসসি পরীক্ষা হতে পারে জুনের শেষ সপ্তাহে

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ

  সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী

জবি শিক্ষার্থীর আত্মহত্যা: সহকারী প্রক্টর ও সহপাঠীকে সাময়িক বহিষ্কার

অভিযুক্তদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে: জবি ভিসি