রশিদ খান শুধু টি-টোয়েন্টিতেই হুমকি; টেস্ট-ওয়ানডেতে নয়: আকরাম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৪, রবিবার, ৪ জুন, ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

চলতি বছরের অক্টোবরেই শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশে আসছে আফগানিস্তান দল। এই সফরে নিঃসন্দেহে তাদের সেরা অস্ত্র হবেন রশিদ খান। যদিও এই তারকা লেগ স্পিনার এখন ইনজুরিতে আছেন। বিসিবির পরিচালক তথা সাবেক অধিনায়ক আকরাম খান মনে করেন, রশিদ খান শুধু টি-টোয়েন্টিতেই হুমকি হয়ে উঠতে পারেন। বাকি দুই ফরম্যাটে নয়।

মিরপুরের টিপিক্যাল ঘূর্ণি উইকেটে ভয়ংকর হয়ে উঠতে পারেন রশিদ খান। তাই পেস সহায়ক উইকেট তৈরির একটা আলোচনা শোনা যাচ্ছে। আফগান সিরিজের উইকেট নিয়ে মুখ খুলতে রাজি নন আকরাম খান। গতকাল শনিবার মিরপুর শেরেবাংলায় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘উইকেট তো আসলে টিম ম্যানেজমেন্টের ব্যাপার। নরমালি যে ধরনের উইকেট থাকে সে ধরনের উইকেটই আমরা দিয়ে থাকি। তো আমাদের উইকেটে কিন্তু আমাদের ক্রিকেটারদের ভালো খেলার কথা যেহেতু আমাদের ক্রিকেটাররাই বেশি খেলেছে এখানে।’

সেই সঙ্গে টেনে আনলেন রশিদ খানের প্রসঙ্গও, ‘আমি অধিনায়ক হলে ১২ মাস যেমন উইকেটে খেলি, সে ধরনের উইকেট চাইতাম। আর রশিদ খান অবশ্যই ভালো বোলার এবং সে কিন্তু টি-টোয়েন্টিতে ভালো করে। ওয়ানডে ও টেস্টে কিন্তু ও রকম আহামরি পারফরম্যান্স নাই। টি-টোয়েন্টিতে প্রত্যেকটা বল রানের জন্য খেলতে হয়, সুযোগ নিতে হয়। তো আপনি যদি সতর্কতার সঙ্গে খেলেন, অত কষ্ট হবে না।

Share This Article