ফয়জুল করিমকে নয়, খোকন সেরনিয়াবাতকে সমর্থন দিলেন ছারছিনা পীর !

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ১০:৫৮, শনিবার, ৩ জুন, ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০

`অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে,কিছু কিছু ব্যক্তি ধর্মকে পুঁজি করে ধর্মের অপব্যখ্যা দিয়ে এমন সব কথা বলছেন যার সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। উপরন্তু  ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করাও ইসলামে মারাত্মক অপরাধ। একজন পীরের কাছে ভক্তরা কি শিখবেন তা প্রশ্নবিদ্ধ। তাই উন্নত নগরী গড়তে খোকন সেরনিয়াবাতকে একবার মেয়রের সুযোগ দেওয়া যেতেই পারে' : ছারছিনা পীর মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ

যে কোনো কাজে একজন পীর নিজ মতাদর্শীর আরেকজন পীরকে সমর্থন দিবেন এটাই স্বাভাবিক। তবে ভিন্ন চিত্র দেখা যাচ্ছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে, যেখানে চরমোনাই পীর ফয়জুল করিমের হাতপাখাকে এড়িয়ে নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতকে সমর্থন দিয়েছেন ছারছিনার বর্তমান পীর মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

গত ৩১ মে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাত বরিশাল নগরীর ৩০ ওয়ার্ডের বিএম স্কুলে বৈঠক করেন। পরে তিনি ছারছিনা দরবার শরিফে গিয়ে পীরের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় মসজিদের ইমাম-মোয়াজ্জিনরাও। নির্বাচন উপলক্ষে খোকন সেরনিয়াত সকলের কাছেই দোয়া কামনা করেন।

এ সময় তিনি খোকন সেরনিয়াতকে সমর্থন করেন এবং  চরমোনাই পীরের সমালোচনা করে ছারছিনা পীর মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন, অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে,কিছু কিছু ব্যক্তি ধর্মকে পুঁজি করে ধর্মের অপব্যখ্যা দিয়ে এমন সব কথা বলছেন যার সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। উপরন্তু  ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করাও ইসলামে মারাত্মক অপরাধ। আমি শুনেছি  হাতপাখার প্রার্থী এসব অপপ্রচার চালাচ্ছেন। এই প্রতীকে ভোট না দিলে মুরিদরা জাহান্নামে যাবে বলেও বক্তব্য দিয়েছেন তিনি যা কোনো ভাবেই কাম্য নয়। একজন পীরের কাছে ভক্তরা কি শিখবেন বলেও প্রশ্ন তোলেন ছারছিনা পীর।  

বিপরীতে সমাজের অত্যন্ত সজ্জন ব্যক্তি খোকন সেরনিয়াবাত। তার শিক্ষা ও প্রজ্ঞার মাধ্যমে এলাকায় ভালো কিছু হবে বলে জানিয়েছেন ছারছিনা পীর। তিনি বলেন, খোকন সেরনিয়াবাতকে আমি বহু আগে থেকেই চিনি। তিনি অনেক নীতিবান মানুষ। কারো সাথে তারা কোনো ঝামেলা ফ্যাসাদ নেই। ভালো ব্যবহারের জন্য তিনি প্রশংসিত। তাই উন্নত নগরী গড়তে তাকে একবার মেয়রের সুযোগ দেওয়া যেতেই পারে।

উল্লেখ্য, ‘ছারছিনার পীর মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ একজন বুজর্গ ব্যক্তি হিসেবে সকলের কাছে সমাদৃত। তিনি রাজনীতিতে যুক্ত না থাকলেও ধর্মীয় গুরু হিসেবে এ নগরে তাঁর অসংখ্য মুরিদান রয়েছেন।ভোটের মাঠে  নিঃসন্দেহে তা প্রভাব ফেলবে এবং আগামী ১২ জুন খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article