সিলেট থেকে হজ ফ্লাইট শুরু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২১, শনিবার, ৩ জুন, ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০

সিলেট অঞ্চলের হজযাত্রীদের সুবিধার্থে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি মদিনার উদ্দেশে ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শনিবার বেলা ১১টা ৫৪ মিনিটে ৩৪৬ জন হজযাত্রী নিয়ে বিমানের বিজি ৩৪৩১ একটি ফ্লাইট মদিনার উদ্দেশে যাত্রা করেছে। ফ্লাইটটি মদিনা পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৪টা ১০ মিনিটে।

বিষয়টি নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কর্মকর্তা তাহেরা খন্দকার জানান, এ বছর সিলেট-জেদ্দা রুটে ৫টি এবং সিলেট-মদিনা রুটে ০১টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান।

সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে হজযাত্রীদের পাশাপাশি বিমান, সিভিল এভিয়েশন, হাব ও আটাবের প্রতিনিধিরাসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অতিথিরা হোল্ডিং লাউঞ্জে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে হজযাত্রীদের সঙ্গে মোনাজাতে অংশ নেন।

প্রসঙ্গত, এবছর ১ লাখ ২২ হাজার ২২১ জন বাংলাদেশি হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে। প্রি-হজে মোট ১৬২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন।

এর আগে বিমান ২০১৮ সালে ৬২ হাজার ৭৯৬ জন, ২০১৯ সালে ৬৬ হাজার ২৮৬ জন ও ২০২২ সালে ৩০ হাজার ৩৬১ জন হজযাত্রী পরিবহন করেছিল। ২০২০ ও ২০২১ সালে কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ থেকে হজযাত্রা বন্ধ ছিল।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article