যেকারণে ইমাম-মুয়াজ্জিনগণ সমর্থন দিলেন খোকন সেরনিয়াবাতকে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৫, শুক্রবার, ২ জুন, ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩০
  • বঙ্গবন্ধু ইসলাম সম্প্রসারনের জন্য প্রয়োজনীয় ভিত্তিগুলো গড়ে দিয়েছেন।
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কম করেননি। ৬৪ টি জেলায়৫৬৪ টি মডেল মসজিদ নির্মান করেছেন, যেখানে শুধু ইবাদত নয় ইসলাম প্রসারে ইসলামী সংস্কৃতির পূর্ণাঙ্গ চর্চার ব্যবস্থাও রয়েছে।
  • সাধারণ মানুষের বিপদে সবসময় ঝাঁপিয়ে পড়ার নজির এই দলটিরই রয়েছে।
  • সেই দলের প্রার্থী ইসলামের সেবায় নিয়োজিত সর্বজন শ্রদ্ধাভাজন ইমাম, মুয়াজ্জিনদের বেতন বাড়ানো হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।
  •  দল মতের উর্ধে উঠে আমরা খোকন সেরনিয়াবাতকেই সামর্থ্যসর্বাত্মক সহযোগিতা করবো ।

যে কোনো নির্বাচনে সব শ্রেণির মানুষেরইসমর্থন প্রয়োজন।যার ভোট ব্যাংক যতবেশি তিনি ততই এগিয়েথাকেন।ব্যতিক্রম নয় বরিশাল সিটিকর্পোরেশন নির্বাচনেও। এখানে মেয়র পদে একাধিকজনথাকলেও নৌকার প্রার্থীকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ ইমাম-মুয়াজ্জিনরাও সমর্থনদিয়েছেন। সম্প্রতি নগরের ব্রজমোহন স্কুলের হল রুমে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের সঙ্গেমতবিনিময় সভায় এমন অঙ্গীকারকরেছেন তারা।

সভায়বক্তারা বলেন,  আওয়ামীলীগনিয়ে মানুষ নানা প্রপাগান্ডা ছড়ায়, অথচ যিনি এই দলেরকর্ণধার সেই বঙ্গবন্ধু টঙ্গিতেতাবীলীগের জন্য জমি বরাদ্ধদিয়েছেন, যেখানে প্ৰতিবছর সমবেত হন লক্ষ লক্ষমুসলিম।কাকরাইল মসজিদ সম্প্রসারনেও  জমিদিয়েছেন, দেশে জুয়া ওমদকে সরকারিভাবে নিষিদ্ধ করেছেন, বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন সৃষ্টি করেছেন, কওমী মাদ্রাসাকে স্বীকৃতিপ্রদান করেছেন ও ইমাম-মুয়াজ্জিনকল্যান ট্রাষ্ট করেছেন। এক কথায় বঙ্গবন্ধু ইসলাম সম্প্রসারনের জন্য প্রয়োজনীয় ভিত্তিগুলো গড়ে দিয়েছেন।

তারাআরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কম করেননি। ৬৪ টি জেলায়৫৬৪ টি মডেল মসজিদ নির্মান করেছেন, যেখানে শুধু ইবাদত নয় ইসলাম প্রসারে ইসলামী সংস্কৃতির পূর্ণাঙ্গ চর্চার ব্যবস্থাও রয়েছে। শুরু করেছেন মসজিদভিত্তিক শিক্ষা কার্যক্রম। আর তারই পছন্দেরপ্রার্থী খোকন সেরনিয়াবাত। বরিশালেরউন্নয়নের জন্য খোকন সেরনিয়াতকেমেয়র পদে মনোনীত করেছেনতিনি।

বক্তারাআরও বলেন, বরিশাল সিটি নির্বাচনে হাতপাখামার্কার প্রার্থী মুখে ধর্মের কথাবললেও তাদের লিফলেটে পর্যন্ত বিসমিল্লাহ লেখেননি।কিন্তু নৌকার প্রচারণার লিফলেটের লেখা শুরু হয়েছেআল্লাহর নাম নিয়ে।তিনি নারীদেরউচ্চ  শিক্ষারবিরোধিতা করলেও মুরিদগনের পর্দানশীল স্ত্রীদের জান্নাতের লোভ দেখিয়ে ঠিকইরাস্তায়  নামিয়েছেন।

বক্তারাঅভিযোগের সুরে বলেন, যারাধর্মের কথা বলে ভোটচায় তারা ইসলামের জন্যকি করেছে?মুরিদদের দানের টাকা ভোটে খরচকরলেও বিপদে আপদে সাধারণ জনগণেরপাশে দাঁড়ান না।তারা জনগণ থেকে শুধু  দানগ্রহণ করেন,দান করেননা। কিন্তু আওয়ামীলীগ ইসলাম সম্প্রসারনের জন্য সর্বোচ্চ কাজ করে যাচ্ছে। সাধারণ মানুষের বিপদে সবসময় ঝাঁপিয়ে পড়ার নজির এই দলটিরই রয়েছে, তাদের নেই। সেই দলের প্রার্থী ইসলামের সেবায় নিয়োজিত সর্বজন শ্রদ্ধাভাজন ইমাম, মুয়াজ্জিনদের বেতন বাড়ানো হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।ইমাম মুয়াজ্জিনদের নিয়ে এভাবে আর কেউ কখনো প্রতিশ্রুতি দেয়নি। তাই দল মতের উর্ধে উঠে আমরা খোকন সেরনিয়াবাতকেই সামর্থ্যসর্বাত্মক সহযোগিতা করবো ইনশাআল্লাহ।

Share This Article


    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ফটো

জিয়াউর রহমান সাম্প্রদায়িকতার বীজ বপন ক‌রে: ওবায়দুল কা‌দের

বাংলাদেশ থেকে আম-কাঁঠাল-আলু নিতে চায় চীন

তিন ঘণ্টায় রেলের ১৫ হাজার টিকিট বিক্রি

এবার ১০০ টাকায় মিলবে পাঁচ কেজির তরমুজ

ড. ইউনূসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন

বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনা হয়েছে: তাপস

কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি : প্রধানমন্ত্রী

জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা

মেট্রোরেল চলাচলের সময় এক ঘণ্টা বাড়ল

স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতিকে পুতিনের শুভেচ্ছা

সমৃদ্ধ দেশ গড়ার শপথ

স্বাধীনতা ঘোষণার পাঠক কখনও ঘোষক হতে পারে না: ওবায়দুল কাদের