টঙ্গীর ভোট যার, গাজীপুর সিটি তার!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৬, বুধবার, ২৪ মে, ২০২৩, ১০ জ্যৈষ্ঠ ১৪৩০

২৫ মে অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন-জিসিসি নির্বাচন। এখানকার ভোটারদের মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে একটি কথা প্রচলিত আছে। সেটি হচ্ছে ‌‘টঙ্গীর ভোট যার, গাজীপুর সিটি তার’। সেই হিসেবে যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন তাদের মধ্যে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আজমত উল্লা খান। কারণ তিনি দীর্ঘদিন টঙ্গী পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন।

জানা যায়, টঙ্গী ও গাজীপুর পৌরসভা এবং কোনাবাড়ি, কাশিমপুর, গাছা, পূবাইল, কাউলতিয়া ও বাসন—এ ছয় ইউনিয়ন নিয়ে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়েছে ২০১৩ সালে। গাজীপুর সিটির মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬। মোট ভোটারের ৩০ শতাংশের মতো ভোটার টঙ্গী এলাকার। ফলে টঙ্গী এলাকার ভোট নির্বাচনের ফলাফলে বড় ভূমিকা রাখবে।

টঙ্গী আজমত উল্লার নিজের এলাকা ও ঘাঁটি হিসেবে পরিচিত। এর আগে তিনি ১৮ বছর টঙ্গী পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন। ফলে টঙ্গীতে আজমতের আলাদা একটি প্রভাব রয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, টঙ্গীতে আওয়ামী লীগের অবস্থান শক্তিশালী। দলীয় প্রতীকের এ নির্বাচনে আওয়ামী লীগের ‘নৌকা’ অবশ্যই সুবিধা পাবে। এবার টঙ্গীতে আজমত উল্লা ভোটারদের টানতে পারবেন বলে তাঁরা মনে করছেন।

আজমত উল্লাহ খানের নির্বাচনের প্রধান সমন্বয়কারী ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতা উল্লাহ মণ্ডল বলেন, গাজীপুরে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছে। ব্যক্তি আজমত উল্লার একটি পরিচ্ছন্ন ভাবমূর্তি রয়েছে।  টঙ্গীতে আজমত উল্লার সঙ্গে অন্য প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা হবেনা ।তিনি এখানে অবশ্যই এগিয়ে থাকবেন। কেননা অনেক।আগে থেকেই টঙ্গীর জনপ্রিয় নেতা তিনি।
 

Share This Article