বরিশালে অপরিকল্পিত নগরায়ণ করতে দেয়া হবেনা: খোকন সেরনিয়াবাত

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫৫, মঙ্গলবার, ২৩ মে, ২০২৩, ৯ জ্যৈষ্ঠ ১৪৩০

বরিশালে অপরিকল্পিত নগরায়ন করতে দেয়া হবে না। ‘সুপরিকল্পিতভাবে নগরায়ণ’ করা হবে বলে মন্তব্য করেছেন আসন্ন বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত। ২২ মে নগরীর পোর্টরোডে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খোকন সেরনিয়াবাত বলেন, সারাদেশে আওয়ামী লীগের উন্নয়নের কর্মযজ্ঞ ধারাবাহিকভাবে চলছে, কিন্তু বরিশাল সিটিতে তেমন কোনো উন্নয়ন হয়নি।যতটুকু হয়েছে তার বেশিরভাগই অপরিকল্পিত ভাবে।ফলে মানুষের দুর্ভোগ কমেনি।তাই, আমি এবিষয়ে দৃষ্টি দিতে চাই।আমাকে নৌকা মার্কায় ভোট দিযে সেবা করার সুযোগ দিলে আমি নিশ্চিতভাবে বলতে পারি ‘সুপরিকল্পিতভাবে নগরায়ণ’ করা হবে।অপরিকল্পিত নগরায়ন করতে দেয়া হবে না।

তিনি বলেন, বরিশালের নাগরিকদের চলমান সকল সমস্যার সমাধান করে নতুন বরিশাল গড়ার সংকল্প আমার আছে। আমি নির্বাচিত হলে এখানকার সমস্যাগুলো চিহ্নিত করে আপনাদের সাথে নিয়েই আমি আগামীর নতুন বরিশাল গড়তে চাই। বরিশাল সিটি কর্পোরেশন হচ্ছে রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠান। তাই এই প্রতিষ্ঠানকে উন্মুক্ত করে দেয়া হবে নাগরিকদের জন্য।

বিশিষ্টজনরা বলছেন, অপরিকল্পিত ও অনিয়ন্ত্রিত নগরায়ণের ফলে নগরে বসবাসকারী জনগোষ্ঠীর একটি বড় অংশ প্রত্যাশিত নাগরিকসেবা থেকে বঞ্চিত হচ্ছে। এর ফলে শহরাঞ্চলে বেকারত্ব, পরিবেশের অবনতি, নগরে দরিদ্র জনসংখ্যা বৃদ্ধিসহ আরও বহুমাত্রিক সমস্যা প্রতিনিয়ত বাড়ছে। নাগরিক এসব সমস্যা সমাধানে সঠিক পরিকল্পনার পাশাপাশি বাস্তবায়নে বেশি গুরুত্ব দিতে হবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


যে তিন কারণে উপজেলা নির্বাচনে অংশ নিতে চায় বিএনপির তৃণমূল

উপজেলা নির্বাচন: ফের গণবহিস্কার বিএনপিতে!

উপজেলা নির্বাচন: বিএনপিকে ধোঁকা দিল জামায়াত!

উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

কখনোই যাকাত-ফেতরা দেননা ড. ইউনুস!

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি