ধর্মের অপব্যাখ্যা দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টায় চরমোনাই পীর!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩২, সোমবার, ২২ মে, ২০২৩, ৮ জ্যৈষ্ঠ ১৪৩০

ধর্মের অপব্যাখ্যা দিয়ে ভোটের মাঠে প্রভাব বিস্তারের অপচেষ্টাকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সামিল বলে মন্তব্য করেছেন নির্বাচন বিশ্লেষকরা।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় জমে উঠেছে বরিশাল নগরী। ব্যস্ত সময় পার করছেন নৌকা, হাত পাখাসহ ৪ মেয়র প্রার্থী ও তাদের সমর্থকরা। তবে নির্বাচনে অনৈতিক প্রভাব বিস্তারে  ‘হাত পাখায় ভোট দিলে জান্নাতের টিকিট পাওয়া যাবে’ মর্মে, ধর্মের দোহাই দিয়ে  চরমোনাই পীর ফয়জুল করিম নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি ইসলামী আন্দোলন বাংলাদেশ'র নেতার মুখের এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পর ভোটারদের তীব্র সমালোচনার মুখে পড়েন দলটির নেতা-কর্মীরা।

এই বির্তকের রেশ কাটতে না কাটতেই হাত পাখা সম্বলিত খামের ভেতরে টাকা ভরার আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর পর চরমোনাই পীরের নির্বাচনী কর্মকাণ্ড নিয়ে ব্যাপক সমালোচনা ও তোলপাড় চলছে দক্ষিণাঞ্চলসহ গোটা দেশে।  

নেট দুনিয়ায় চলছে ট্রল ও বিতর্ক। চরমোনাই পীর ফয়জুল করিমের সমালোচনা করে মোল্লা ওমর নামের একজন নেটিজেন লিখেছেন, একদিকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে ভোটারদের প্রভাবিত করতে হাতপাখায় ভোট দিতে বলছে, অন্য দিকে অবৈধ ভোট কিনতে টাকা রেডি করতেছে। এ দেখি বহুরুপী এক ভন্ড আলেম।

চরমোনাই পীরের এমন মন্তব্য প্রসঙ্গে ওলামায়ে কেরামগণ বলছেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করিমের হাত পাখায় ভোট দিলে জান্নাতে যাওয়ার যে লোভ দেখানো হচ্ছে তা ইসলাম ও হাদিস বিরোধী।

এছাড়া হাদিস মতে,  মানুষের প্রকৃত অভ্যন্তরীন ও বাহ্যিক চরিত্র একমাত্র আল্লাহই অবগত।তিনিই জানেন কে জান্নাতে যাবে,আর কে যাবেনা। দেশের মানুষ ধর্মভীরু হওয়ায় ধর্মের নামে যাচ্ছেতাই কথা বলে রাজনৈতিক সুযোগ নিতে চাচ্ছেন ফয়জুল করিম।

অন্যদিকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে ভোটের মাঠে প্রভাব বিস্তারের অপচেষ্টাকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সামিল বলে মন্তব্য করেছেন নির্বাচন বিশ্লেষকরা।

বিষয়ঃ ভোট

Share This Article


চলবে তাপপ্রবাহ, আরও ৩ দিনের হিট অ্যালার্ট

মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিকে সাংবাদিকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

প্রচণ্ড গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সতর্ক থাকার পরামর্শ

তীব্র দাবদাহ, লবণাক্ততা বৃদ্ধি সেচের পানিসংকট

তাপদাহে অস্বস্তিকর প্রহর কাটাচ্ছেন মানুষ

ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত

গাজীপুরে মহাসড়কের পাশে মৃত হাতি

প্রধানমন্ত্রী থাইল্যান্ড যাচ্ছেন আজ