বিভিন্ন অনুষ্ঠানে অর্থ নিয়েও গান করতেন না নোবেল : ডিএমপি কমিশনার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩২, শনিবার, ২০ মে, ২০২৩, ৬ জ্যৈষ্ঠ ১৪৩০

বিভিন্ন অনুষ্ঠানে গান করতে যাওয়ার কথা বলে অর্থ নিতেন বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেল। কিন্তু তিনি অনুষ্ঠানগুলোয় যেতেন না। এমনই এক ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। সে মামলায় নোবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত এক অনুষ্ঠানের যোগ দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

 

ডিএমপি কমিশনার বলেন, নোবেলের নামে একটা প্রতারণা মামলা হয়েছে। একটা অনুষ্ঠানে যাওয়ার কথা বলে টাকা নিয়েছিলেন, কিন্তু যান নাই। যার ফলে তারা বাদী হয়ে মামলা করেছেন। সেজন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।
আমাদের কাছে এমন তথ্য আছে, তিনি বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার কথা বলে টাকা নেন, কিন্তু যান না। এ ধরনের অনেক অভিযোগও রয়েছে।

এর আগে শনিবার (২০ মে) সকালে ডিবির ঊর্ধ্বতন এক কর্মকর্তা নোবেলকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। অগ্রিম ১ লাখ ৭২ হাজার নিয়েও অনুষ্ঠানে না যাওয়ার এ গায়কের বিরুদ্ধে প্রতারণা মামলা হয়। সে অভিযোগেই মূলত গ্রেপ্তার হন তিনি।

গ্রেফতারের পর নোবেলকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এরপর তার বিরুদ্ধে ওঠা একাধিক অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ মে) গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় একটি প্রতারণার মামলা দায়ের করা হয়। মামলায় তার বিরুদ্ধে অনুষ্ঠানে না গিয়েও ১ লাখ ৭২ হাজার টাকা নেওয়ার অভিযোগ করেন বাদী শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের ‘এসএসসি ব্যাচ ২০১৬’র প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম।

এজাহারে বলা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬র প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকায় চুক্তি হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টসহ সর্বমোট ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে নোবেল এ অর্থ আত্মসাৎ করেন।

বিষয়ঃ তারকা

Share This Article


প্রেসে আগুন: ভবনে ছিল না অগ্নিনির্বাপণ ব্যবস্থা

নিউমার্কেটে জমতে শুরু করেছে ঈদের কেনাকাটা

লক্ষ কোটি টাকা খরচ করে ফ্ল্যাইওভার, মেট্রোরেল: তবু কেন যানজট?

বিএসএমএমইউর নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক

১১ দিন পর নারী সাংবাদিকের মরদেহ বুঝে পেল পরিবার

রোজায় সন্ধ্যা ৭টা পর্যন্ত ট্রাফিক নিয়ন্ত্রণে ডিএমপির বিশেষ ব্যবস্থা

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম মারা গেছেন

মেট্রোরেলে ইফতার করার বিষয়ে যা জানা গেল

যে ৩০ স্থানে মিলবে ৬০০ টাকা কেজি গরুর মাংস

পোস্তগোলা সেতু চালু হচ্ছে শুক্রবার

বিএনপি জামায়াত সাম্প্রদায়িকতার বিষ বাষ্পে দেশকে ক্ষতবিক্ষত করতে চায়: নাছিম

কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ২৪