৪৫তম বিসিএস পরীক্ষা: কেন্দ্রে ঢুকতে কড়া তল্লাশি, নিরাপত্তা জোরদার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৩, শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৫ জ্যৈষ্ঠ ১৪৩০

৪৫তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্টে অংশ নিতে কয়েক স্তরের কড়া তল্লাশির মধ্য দিয়ে কেন্দ্রে ঢুকছেন পরীক্ষার্থীরা। সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢোকানো হয়। এ সময় পরীক্ষার কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ও পুলিশ সদস্যদের অবস্থান নিতেও দেখা গেছে।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ পার্শ্ববর্তী একাধিক কেন্দ্র ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, পরীক্ষা কেন্দ্রে মূল ফটকের সামনে সকাল ৯টা ২০ মিনিট পর্যন্ত তেমন ভিড় ছিল না। তবে কিছুক্ষণ বাদেই ৯টা ৪০ মিনিট পর্যন্ত পরীক্ষার্থীদের দীর্ঘ লাইন দেখা গেছে। ভেতরে প্রবেশ করার জন্য পুরুষ ও নারীদের আলাদা দুটি সারিতে চলছে তল্লাশি কার্যক্রম। এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের সামনে ও ভেতরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যের উপস্থিতিও দেখা গেছে।

পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অ্যাডমিট কার্ডে জাতীয় পরিচয়পত্রসহ আরও বিভিন্ন কাগজপত্র চাওয়া হলেও কেন্দ্রে সেগুলোর কিছুই নিয়ে ঢুকতে দেওয়া হয়নি। যে কারণে ফাইল ও জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজই ফেলে দিতে হয়েছে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র জানিয়েছে, ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় ২ হাজার ৩০৯ জন ক্যাডার ও ১ হাজার ২২ নন-ক্যাডারে চাকরি পেতে পরীক্ষায় বসছেন ৩ লাখ ৪৬ হাজার ৯২২ জন পরীক্ষার্থী। দেশের আটটি বিভাগীয় শহর ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে ২৩৫টি কেন্দ্র এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে পিএসসি।

প্রসঙ্গত, ২ হাজার ৩০৯ জন ক্যাডার এবং ১ হাজার ২২ জন নন ক্যাডার নিয়োগ দিতে ২০২২ সালের ৩০ নভেম্বর ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ১০ ডিসেম্বর আবেদন শুরু হয়ে শেষ হয় ৩১ ডিসেম্বর। এ বিসিএসের সর্বশেষ তথ্য অনুযায়ী, এতে আবেদন করেছেন ৩ লাখ ৪৬ হাজার প্রার্থী।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন

বুয়েটে ছাত্ররাজনীতি প্রতিরোধে শিক্ষার্থীদের ৬ দফ

এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে নামও

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

১ লাখ শিক্ষক নিয়োগ: জানা গেল গণবিজ্ঞপ্তির সম্ভাব্য তারিখ

এবার পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আইডিয়ালে আলোচনা সভা

এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ

অধ্যাপক জিয়া রহমান

ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান মারা গেছেন

উপাচার্যের আশ্বাসের পরও আন্দোলন চালিয়ে যাওয়ায় ঘোষণা শিক্ষার্থীদের

প্রথম ও দ্বিতীয় সাময়িক পরীক্ষা হবে না তৃতীয় শ্রেণি পর্যন্ত

এইচএসসি পরীক্ষা হতে পারে জুনের শেষ সপ্তাহে