দল থেকে বাদ পড়ে ক্ষুব্ধ ইমাম পেলেন সুখবর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৫, বুধবার, ১০ মে, ২০২৩, ২৭ বৈশাখ ১৪৩০

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে জয় পায় পাকিস্তান। সিরিজের প্রথম তিন ওয়ানডেতে ৬০, ২৪ ও ৯০ রানের ইনিংস খেলেন পাকিস্তানের তারকা ওপেনার ইমাম-উল-হক।

গত বুধবার তৃতীয় ম্যাচে ৯০ রানের ইনিংস খেলে হন ম্যাচ সেরা। বিশ্বকাপ সামনে রেখে বেঞ্চের ক্রিকেটারদের সুযোগ করে দিতে সিরিজের শেষ দুই ওয়ানডেতে বসিয়ে রাখা হয় ইমাম-উল-হককে।

বিষয়টি ভালোভাবে নিতে পারেননি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল হকের এই ভাতিজা। তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি পোস্টের মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেন।

গত রোববার টুইটারে ইমাম-উল হক লেখেন- জীবন একটি অপ্রত্যাশিত যাত্রা, তাই কারো কাছ থেকে কিছু আশা করবেন না। ধৈর্য ধরুন আল্লাহ দেখছেন।

দল থেকে বাদ পড়ে হতাশাগ্রস্ত ইমামকে সুখবর দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সি (আইসিসি)। বুধবার প্রকাশিত আইসিসির সপ্তাহিক হালনাগাদে ওয়ানডে র‌্যাংকিংয়ে চার নম্বরে উঠে এসেছেন পাকিস্তানের এই তারকা ওপেনার।

ওয়ানডের ব্যাটসম্যানদের র‍্যাকিংয়ে প্রথম চার জনের মধ্যে তিনজনই এখন পাকিস্তানের। শীর্ষে আছেন অধিনায়ক বাবর আজম ও তিন নম্বরে বিধ্বংসী ওপেনার ফখর জামান। মাঝে দুই নম্বরে দক্ষিণ আফ্রিকার রাশি ভেন দার ডুসেন।

ইমাম উল হকের মতো র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে সতীর্থ আগা সালমানের। শেষ দুই ম্যাচে ফিফটি করে ৮০ ধাপ এগিয়ে তিনি আছেন ৯২ নম্বরে।

বোলারদের র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা চারে উঠেছেন নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি। পাকিস্তানের বোলারদের মধ্যে হারিস রউফ ৯ ধাপ এগিয়ে ৪২ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ৪১ ধাপ এগিয়ে ৬৯ নম্বরে আছেন।

বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজলউড। অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

 

বিষয়ঃ তারকা

Share This Article