ঈদে হানিফ সংকেতের ‘বাড়িঘর আপন পর’

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:২০, শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩, ২ বৈশাখ ১৪২৯

নন্দিত নির্মাতা হানিফ সংকেত তার জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি' নির্মাণের পাশাপাশি ঈদে তৈরী করে থাকেন নাটক। এবারও তার ব্যাতিক্রম হয়নি। আসছে ঈদে ‘বাড়িঘর আপন পর’ নামে একক নাটক তৈরী করেছেন । এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে নাটকটি প্রচার করা হবে বলে জানা যায়।

হানিফ সংকেতের ঈদ নাটকে নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে বৈচিত্র্য। পাশাপাশি থাকে সামাজিক বক্তব্য। হানিফ সংকেতের ভাষ্যে এবারের নাটকটির মূল মর্ম একজন নারী কখনও মা, অভিভাবক, স্ত্রী, উপার্জনশীল ব্যক্তি, দায়িত্বশীল কর্মকর্তা এবং কখনও ভালো বন্ধু। কিন্তু তারপরও অধিকাংশ ক্ষেত্রে তাকে সব সময় সব কিছুতেই আপস করে চলতে হয়। হতে পারে সেটা সংসার জীবনে, কর্মক্ষেত্রে কিংবা ব্যক্তিগত জীবনে। সদ্য বিবাহিতা তেমনই একজন নারীর সামাজিক অবস্থান এবং তার মনে জেগে ওঠা কিছু প্রশ্ন নিয়ে নির্মিত হয়েছে ‘বাড়িঘর আপন পর’ নাটকটি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, তারিন জাহান, আব্দুন নূর সজল, লুৎফর রহমান জর্জ, সুভাশিষ ভৌমিক ও নজরুল ইসলাম। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত,  সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন পুলক ও রিয়াদ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article