বিএনপি সরকার পরিবর্তন চায় অথচ নির্বাচনে আসে না: কাদের

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৮, সোমবার, ১৮ জুলাই, ২০২২, ৩ শ্রাবণ ১৪২৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণের ভোটে নয়, বিদেশি প্রভুদের তুষ্ট করে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় বিএনপি।

সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে সংস্থাটির সার্বিক কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

‘বর্তমান নির্বাচন কমিশনের কোনও ক্ষমতা নেই’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ ধরনের বক্তব্য দেশের গণতন্ত্র, সব সংসদ সদস্য, সংবিধান ও আইনের শাসনের প্রতি নির্মম উপহাস ছাড়া আর কিছুই নয়। আসলে সংবিধান ও আইনের শাসনের প্রতি বিএনপির কোনও বিশ্বাস নেই।’

বর্তমান সরকার যদি পরিবর্তন না হয় এবং নিরপেক্ষ সরকার যদি না আসে তাহলে দেশে কোনও নির্বাচন হবে না- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি সরকার পরিবর্তন চায় অথচ নির্বাচনে আসে না। সরকার পরিবর্তন চাইলে তো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়াতো সরকার পরিবর্তনের কোনও সুযোগ নেই।’

বিএনপি নেতাদের  নিরপেক্ষ সরকারের দাবি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের নেত্রী (খালেদা জিয়া) এক সময়ে বলেছিলেন শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়। কাজেই নিরপেক্ষ নির্বাচনের কথায় দ্বিচারিতার যে রাজনীতি বিএনপি করে তা আবারও স্পষ্ট হয়ে উঠেছে। তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক মীমাসিংত। এনিয়ে নতুন করে আলোচনার কোনও সুযোগ নেই।

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেন, শেখ হাসিনা থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে। তিনি (শেখ হাসিনা) নির্বাচনে কোনও প্রকার হস্তক্ষেপ হোক এটা চান না। সরকার অন্য গণতান্ত্রিক দেশের মত নির্বাচন কমিশনকে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা দিয়ে যাবে। সরকার ক্ষমতায় থাকলেও নির্বাচন সংক্রান্ত সবকিছু নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির কাছে নিরপেক্ষতা হলো- নির্বাচন কমিশন তখনই নিরপেক্ষ যখন বিএনপি নির্বাচনে জয়ী হবার শতভাগ গ্যারান্টি পাবে।

এর আগে ওবায়দুল কাদের বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী ও বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় যানজট ও দুর্ঘটনা রোধে শতভাগ মনযোগ দিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন সেতুমন্ত্রী। তিনি বলেন, দুর্ঘটনা রোধে সচেতনতা গড়তে রাজনৈতিক নেতাদের এগিয়ে আসতে হবে।

Share This Article


বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি

বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের

গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

বিএনপি ক্ষমতায় গেলে গোটা বাংলাদেশ গিলে খাবে: ওবায়দুল কাদের

ফের বিএনপি জামায়াত সম্পর্ক: উদ্বিগ্ন বিদেশি কূটনীতিকরা

অস্তিত্বের ভয়ে আবোল-তাবোল বলছে বিএনপি: আইনমন্ত্রী

প্রসঙ্গ বুয়েট: ছাত্র রাজনীতি বন্ধের প্রচেষ্টা দেশের জন্য স্থায়ী অকল্যাণ বয়ে আনবে

বেগম জিয়ার ঘনঘন ‘ফিরোজা টু এভার কেয়ার’ রহস্য উন্মোচন!

বিএনপিপন্থি মুক্তিযোদ্ধারা ফ্রিডম ফাইটার বাই অ্যাক্সিডেন্ট: কাদের

ঈদকে সামনে রেখে আগত মৌসুমী ভিক্ষুকদের সাথে রিজভীর সাক্ষাৎ!

শামীম ইস্কান্দারের প্রশ্ন : খালেদা জিয়ার স্বার্থেই কি বিএনপি নির্বাচনে যেতে পারতোনা?

মানুষের নিরাপত্তা নিয়ে কোনো সংকট নেই : ওবায়দুল কাদের