গলাচিপাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪০, বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৮ চৈত্র ১৪২৯

পটুয়াখালীর গলাচিপা উপজেলাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন। এর মধ্যে গলাচিপা উপজেলায় ১৬১ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর আগে মুজিববর্ষ উপলক্ষে সরকার সারা দেশে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ১ লাখ ৮৫ হাজার ১২৯ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করেছে। এ নিয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারা দেশে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে সর্বমোট ২ লাখ ২৪ হাজার ৪৯৪ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর অংশ হিসেবে গলাচিপা উপজেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ১২৪৩ জন এবং ৪র্থ পর্যায়ে ১৬১ জন সর্বমোট ১৪০৪ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর ফলে গলাচিপা উপজেলা শতভাগ গৃহহীনমুক্ত হয়েছে।

 

এদিন সকাল ৯টায় গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রি শেখ হাসিনার ৪র্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান প্রদর্শন এবং গণভবনের সাথে সংযুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিতে¦ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবায়দুর রহমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, পৌর প্যানেল মেয়র সুশীল চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আব্দুল মমিন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস প্রমুখ।
এছাড়াও সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, শিক্ষক ও উপকারভোগী পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share This Article

আন্দোলনকারীদের মারধরে র‍্যাব সদস্যের অবস্থা সংকটাপন্ন

৪ ঘণ্টায়ও নেভেনি বিটিভির আগুন

ওয়ার্ডে ওয়ার্ডে প্রস্তুত হয়ে যান : ওবায়দুল কাদের

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান হারুন

অহেতুক কিছু কথায় মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী

সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী

আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

কোটার আড়ালে চট্টগ্রামে শিবির নেতার নির্দেশেই হত্যাকাণ্ড?

আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে ষড়যন্ত্র করছে: ডিবিপ্রধান


কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি এগিয়ে আনতে আবেদন রোববার

২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

পুলিশের ওপর হামলা: বিএনপির ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী

মৎস্য শিল্পে বিনিয়োগ বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর

কোটা আন্দোলন: হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন

শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার : তথ্য প্রতিমন্ত্রী

কোটা সংস্কার: আপিল শুনানি এগিয়ে আনতে রোববার আবেদন করবে রাষ্ট্রপক্ষ

শিক্ষার্থীরা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী

কোটা আন্দোলনকারীরা আলোচনায় বসতে রাজি সরকার

কি দোষ ছিল দিনমজুর শাজাহানের, কেন তাকে হত্যা করা হলো?

কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল : ডিএমটিসিএল