বার্মিংহামে মাবিয়া, কনিয়ায় ফাতেমা মুজিবের হাতে পতাকা

  বিডি পিপলস ভয়েস ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৩৩, রবিবার, ১৭ জুলাই, ২০২২, ২ শ্রাবণ ১৪২৯

কাছাকাছি সময়ের মধ্যে দুটি গেমস। একটি ২৮ জুলাই থেকে ৮ আগস্ট ইংল্যান্ডের বার্মিংহামে কমনওয়েলথ গেমস, অন্যটি ৯ থেকে ১৮ আগস্ট তুরস্কের কনিয়ায় ইসলামী সলিডারিটি গেমস।

দুটি গেমস উপলক্ষে রোববার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সংবাদ সম্মেলন আয়োজন করে গেমসের প্রস্তুতি ও সম্ভাবনার কথা উপস্থাপন করেছে।

বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেছেন, 'কমনওয়েলথ গেমসে অ্যাথলেটিকস, বক্সিং, জিমন্যাস্টিকস, সাঁতার, ভারোত্তোলন, কুস্তি ও টেবিলে টেনিস- এই ৭ ইভেন্টে খেলোয়াড়-কর্মকর্তাসহ ৫০ জনের একটি দল অংশ নেবে। অন্যদিকে ইসলামী সলিডারিটি গেমসে অ্যাথলেটিকস, আরচারি, ফেন্সিং, জিমন্যাস্টিকস, হ্যান্ডবল, কারাতে, শ্যুটিং, সাঁতার, টেবিলটেনিস, কুস্তি ও ভারোত্তোলন- এই ১১ ডিসিপ্লিনে খেলোয়াড়-কর্মকর্তাসহ ৮৪ জনের একটি দল অংশ নেবে।'

কমনওয়েলথ গেমসে শ্যুটিং ও আরচারি ডিসিপ্লিন না থাকায় সেখানে পদক পাওয়ার সম্ভাবনা কমে গেছে। যতটা প্রত্যাশা ইসলামী সলিডারিটি গেমসকে ঘিরেই। এখানে আরচারির পাশাপাশি অ্যাথলেটিকস নিয়েও প্রত্যাশার কথা শুনিয়েছেন বিওএ কর্মকর্তারা।

প্রতিটি গেমসের আগেই অন্যরকম একটা আগ্রহ থাকে উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে দেশের জাতীয় পতাকা কে বহন করবেন। রোববার সংবাদ সম্মেলনে বিওএ মহমাসচিব ঘোষণা করেছেন, কমনওয়েলথ গেমসে লাল-সবুজ পতাকা বহন করবেন সর্বশেষ দুটি এসএ গেমসে স্বর্ণজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত এবং ইসলামী সলিডারিটি গেমসে পতাকা বহন করবেন গত এসএ গেমসে ফেন্সিংয়ে স্বর্ণজয়ী ফাতেমা মুজিব।

ইসলামী সলিডারিটি গেমসে ৮৪ সদস্যের কন্টিনজেন্টে সবচেয়ে বড় দলটি হ্যান্ডবলের। দলীয় ইভেন্টে কোন প্রাপ্তির সম্ভাবনা না থাকলেও ২০ সদস্যের দল যাচ্ছে হ্যান্ডবলের। দ্বিতীয় বড় দলটি আরচারি। খেলোয়াড় ও কর্মকর্তা মিলিয়ে আরচারি দলের সদস্য ১৫ জন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article