আদালতের বাইরে ইমরান খানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১১, শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৪ চৈত্র ১৪২৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গাড়িবহর রাজধানী ইসলামাবাদে হাই কোর্ট ভবনের বাইরে এসে পৌঁছানোর পর সেখানে তার সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। ইসলামাবাদ পুলিশ বলছে, তাদের প্রতি ইটপাটকেল নিক্ষেপের পর তারা টিয়ার গ্যাস ছুঁড়েছে।

 

ক্ষমতায় থাকাকালীন সময় ইমরান যেসব রাষ্ট্রীয় উপহার পেয়েছিলেন তা সঠিকভাবে ঘোষণা না করার জন্য আদালতে অভিযোগের মুখোমুখি হবেন বলে মনে করা হচ্ছে। তবে তিনি এসব অভিযোগ অস্বীকার করেছেন।

ইমরান লাহোরে তার বাড়ি থেকে রাজধানীর পথে রওনা হওয়ার পর পুলিশ োই বাড়ির কম্পাউন্ডে ঢোকে। পুলিশ বলছে, তারা বাড়ির বাইরে থেকে প্রায় ৬০ জনকে আটক করেছে।

এ সপ্তাহের শুরুতে লাহোরে পুলিশ যখন ইমরান খানকে গ্রেপ্তার করার চেষ্টা করে তখন তার সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর তুমুল সংঘর্ষ হয়। বিবিসি সংবাদদাতারা জানিয়েছেন, ইমরান আসার আগে সরকার ইসলামাবাদে সভা সমাবেশ ও বিক্ষোভ নিষিদ্ধ ঘোষণা করেছে।

ইসলামাবাদ অভিমুখে শনিবার সকালে যখন চার ঘণ্টার যাত্রার জন্য ইমরান খান লাহোরের জামান পার্কে তার বাড়ি থেকে রওনা হন সে সময় তার সঙ্গে ছিল সমর্থক, সশস্ত্র রক্ষী এবং মোবাইল ফোন সিগন্যাল ব্লকার টিম। তিনি আদালতে হাজির হবেন এই আশ্বাসের পর গতকাল আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করে।

ইমরান খান তার বিরুদ্ধে আনা অনেক মামলাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে খারিজ করেছেন। অন্যদিকে, সরকার বলেছে, তিনি আইনের শাসন লঙ্ঘন করছেন।

জননিরাপত্তার যুক্তিতে সরকার ইসলামাবাদে সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করলেও যাত্রাপথে ইমরান খানের দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে তার সমর্থকদের রাজধানীতে মিলিত হওয়ার আহ্বান জানানো হয়েছে।

সূত্র : বিবিসি

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

বিশ্বে তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলি সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

তাইওয়ানে একদিনে ৮০ বারেরও বেশি ভূমিকম্প

ইসরাইল সরকার ২০২৩ সালে মানবাধিকার লঙ্ঘন করেছে : যুক্তরাষ্ট্র

সৌদি আরবে ভারী বৃষ্টি, ডুবে গেছে রাস্তা-ঘাট

বিশ্বজুড়ে বেড়েছে সামরিক ব্যয়, শীর্ষে যুক্তরাষ্ট্র

পশ্চিমের সাথে সরাসরি সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার

পাকিস্তানে ইরানের প্রেসিডেন্ট

৩ দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট রাইসি পাকিস্তানে