বনভোজনে গিয়ে খাবার খেয়ে অসুস্থ ৩ শতাধিক

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৯, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯
  • খাবারের মেনুতে ভাত, গরুর মাংস, মুরগির রোস্ট ও সবজি ছিল।
  • অসুস্থরা সবাই নোয়াখালীর বাসিন্দা।
  • খাবারের বিষক্রিয়া থেকে এমন ঘটনা ঘটতে পারে বলে ধারণা।

মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা ভিলেজ হোলিডে রিসোর্টে বনভোজনে এসে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন তিন শতাধিক মানুষ। অসুস্থদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। অসুস্থরা সবাই নোয়াখালীর চাটখিল উপজেলার কাড়িহাটি স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য।

শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। অসুস্থরা গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট আমির হোসেন বলেন, আমাদের স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের একটি সংগঠন রয়েছে। মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে শুক্রবার সংগঠনের বার্ষিক বনভোজনের অনুষ্ঠান ছিল। ২০টি মাইক্রোবাস, চারটি বাস ও একটি মিনিবাসে করে তিন শতাধিক মানুষ অনুষ্ঠানে যোগ দেন। সকাল সাড়ে ৮টার দিকে আমরা এখানে এসে পৌঁছাই। খাবারের ব্যাপারে রিসোর্ট কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি ছিল। তারা সকাল-বিকেলের নাস্তা ও দুপুরের খাবারে আয়োজন করেছিল। সকালের নাস্তা খাওয়ার পর কোনো সমস্যা না হলেও দুপুরের খাবারের পর কয়েকজনের পেটে সমস্যা দেখা দেয়। খাবারের মেনুতে ভাত, গরুর মাংস, মুরগির রোস্ট ও সবজি ছিল।

তিনি আরও বলেন, সন্ধ্যায় নাস্তা হিসেবে দুই রকমের পিঠা দেয়া হয়। এসব খাবার খাওয়ার পর একের পর এক অসুস্থ হতে থাকেন। অসুস্থ ১৫-২০ জনকে স্থানীয় হাসপাতাল ও ২০০ জনকে ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কারো কারো অবস্থা এমন, শোয়া থেকে উঠতে পারছে না তাদের রিসোর্ট, রেস্টুরেন্ট ও পাশের মসজিদে রাখা হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন বলেন, সবাই অসুস্থ। আমরা কয়েকজন নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়েছি। খাবারের বিষক্রিয়া থেকে এ রকম ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, খবর শুনে আমরা ঘটনাস্থলে ছুটে আসি। অসুস্থদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর

মেসি-ডি মারিয়ার চোখের জয়ে কোপা জয়ে রাঙাল আর্জেন্টিনা

পাল্টে যেতে পারে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের হিসাবনিকাশ

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

গ্যাস সরবরাহে উন্নতি, বেড়েছে বিদ্যুৎ উৎপাদন

জাতীয় রপ্তানি ট্রফি দেয়া হবে আজ

বাংলাদেশের লক্ষ্য পেপারলেস স্মার্ট সার্ভিস: পলক

ক্যাবল রক্ষণাবেক্ষণের কাজ শেষ, পুরোপুরি সচল দেশের ইন্টারনেট

কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ

দিনভর ইন্টারনেটে থাকতে পারে ধীরগতি

সংসদে জরুরি অধিবেশন ডেকে কোটা সংস্কারের আহ্বান

এবার দলের ভেতরেই বড় ধাক্কা খেলেন বাইডেন